আমেরিকার বন্ধুদের প্রতি

আদনান সৈয়দ
 | প্রকাশিত : ০৪ এপ্রিল ২০২০, ১২:৪২

প্রতিদিনি ঘুম থেকে উঠি আর দূর থেকে নিউইয়র্কের দুঃসংবাদগুলো কানে আসে। তথন আর নিজেকে ধরে রাখতে পারিনা। তখন খুব করে নিউইয়র্ক আর আমেরিকার বিভিন্ন শহরে ছড়িয়ে ছিটিয়ে থাকা বন্ধুদের কথা মনে পরে ।

ইতিমধ্যে আমার কয়েকজন বন্ধু এই অবেলায় বিদায় নিয়েছেন। ভাবতেই পারি না তাদের সাথে আমার কোনোদিন দেখা হবে না। শুধু খোদার কাছে এই প্রার্থনা করি আমার আর কোনো বন্ধুকেই যেন এই অবেলায় চলে যেতে না হয়।

জানি এখন নিউইয়র্কে বসন্ত। কল্পনায় দেখতে পাই রাস্তার দুপাশে ম্যাগনালিয়া, চেরি ফোটার উৎসব শুরু হয়ে গেছে! টিউলিপ কী ফুটেছে? না বোধ হয়। টিউলিপ আর ডেফডিল সম্ভবত আরো সপ্তাহ দুই পরই ফুটবে। একদিকে প্রকৃতি বেহায়ার মতো অপরূপ হয়ে সাজছে অন্যদিকে রয়েছে মানুষের দুঃখ, ভয়, করোনাতংক!! আর কত!

মনে হচ্ছে আমাদের দুরন্ত পালতোলা জীবন জাহাজটি কোথাও বুঝি হঠাৎ করে কোনো এক আইসবার্গে আটকা পরে থমকে গেছে! জাহাজের চালক নিজেও জানে না কবে আবার আমরা সেখান থেকে মুক্তি পাব? কবে পৌছে যাব আমাদের ইস্পিত ঠিকানায়?

তারপরও আমরা আশাবাদি। আমাদের আছে স্বপ্ন। আমরা জীবনবাদীও। আমি জানি এই অন্ধকার কেটে যাবে। খুব শিগগীরই আমরা দেখেতে পাব এক আশাবাদী ভোর। চোখ মেলে দেখবো সুদীপ্ত আলোর ছটা! সেই দিন আর বেশি দূরে নেই। ততদিন পর্যন্ত আমার সব নিউইয়র্ক আর আমেরিকার বিভিন্ন শহরে থাকা বন্ধুরা ভালো থেকো। তোমাদের সবার জন্যে রইল আমার বুকভরা ভালোবাসা।

[ফেসবুক থেকে নেওয়া]

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :