গাড়ি নিয়ে ‘প্রমোদ ভ্রমণে' ২৪ জন, জরিমানা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ এপ্রিল ২০২০, ১৮:০৯ | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২০, ১৮:০৫

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ক্রমেই বাড়ছে। কিন্তু তাতেও সচেতন হচ্ছে না সাধারণ মানুষ। কোনো কারণ ছাড়া এখনো রাস্তায় বের হচ্ছেন তারা। এসব মানুষকে ঘরে রাখতে এবং সামাজিক দূরত্ব নিশ্চিত করতে অভিযানে নেমেছে র‌্যাব।

সোমবার দুপুরে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে রাজধানীর ফার্মগেট এলাকায় অভিযান চালানো হয়। অভিযানে কোনো কারণ ছাড়া প্রাইভেটকার ও মোটরসাইকেল নিয়ে ঘোরাঘুরির অপরাধে ২৪ জনকে ৮৯ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়েছে।

ঢাকা টাইমসকে এসব তথ্য জানিয়ে সারওয়ার আলম বলেন, 'এই সংকট পরিস্থিতিকে কিছু মানুষ সরকারের নির্দেশনা মানছে না। সামাজিক দূরত্ব নিশ্চিত করতে এবং কারণ ছাড়া যারা গাড়ি নিয়ে বের হয়েছেন তাদের বিরুদ্ধে এই অভিযান চালানো হয়। অভিযানে আমরা দেখেছি অনেকে প্রযোজন ছাড়া গাড়ি নিয়ে 'প্রমোদ ভ্রমণে' বের হয়েছেন। আবার অনেকে কারণ ছাড়া রাস্তায় ঘুরতে বের হয়েছেন। এই অপরাধে ২৪ জনকে সাড়ে ৮৯ হাজার টাকা জরিমানা করা হয়।'

অভিযানে যাদের জরিমানা করা হয়েছে তাদের বেশির ভাগই প্রাইভেট কার নিয়ে বের হয়েছিলেন বলে জানান র‌্যাবের এই কর্মকর্তা। তিনি আরো বলেন, 'যারা হাসপাতাল, ওষুধ ফার্মেসি কিংবা ব্যাংকে গিয়েছিল তাদেরকে আমরা ছেড়ে দিয়েছি।'

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন প্রেস ব্রিফিংয়ে আইইডিসিআর পরিচালক অধ্যাপক ডা. মীরজাদী সেব্রিনা ফ্লোরা জানান, একদিনে নতুন ৩৫ জনের মধ্যে সংক্রমণ ধরা পড়েছে। এদের নিয়ে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১২৩ জন।

আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় আরও তিনজনের মৃত্যু হয়েছে। তাদের নিয়ে করোনাভাইরাসে মৃতের সংখা বেড়ে হয়েছে ১২ জন।

(ঢাকাটাইমস/০৬এপ্রিল/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :