ভূঞাপুরে খাবারের দাবিতে সড়ক অবরোধ

ভূঞাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৫ এপ্রিল ২০২০, ২৩:১৩

খাবারের দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার গোবিন্দিসী ইউনিয়নের জিগাতলা গ্রামের সাধারণ মানুষ। বুধবার বিকালে গ্রাম সংলগ্ন ভূঞাপুর-বঙ্গবন্ধু সেতু পূর্ব সড়কের মসজিদের সামনে এ কর্মসূচি পালন করে তারা।

ঘণ্টাব্যাপী বিক্ষোভের পর প্রশাসনের আশ্বাসে অবরোধ তুলে নেয় তারা।

ওই গ্রামের বাসিন্দা শাহ আলমের অভিযোগ, লকডাউনের কারণে গ্রামের সবাই অবরুদ্ধ। কেউ ঘর থেকে বের হতে পারছে না। ঘরে যে খাবার ছিল তা শেষ হয়েছে। অথচ এ গ্রামে কোনো খাদ্য সহায়তা আসেনি।

গোবিন্দাসী ইউপি চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান তালুকদার বাবলু বলেন, ‘মানুষের কাছে টাকা থাকলেও লকডাউনের কারণে জিগাতলা গ্রামের মানুষ অসহায়। বাইরে গিয়ে বাজার করতে পারছে না তারা। তাই খাবারের দাবিতে তারা সড়ক অবরোধ করে এ বিক্ষোভ করছে।’

গোবিন্দাসী ইউপি সদস্য আনোয়ার হোসেন বলেন, ‘গ্রামে করোনা শনাক্তের পর লকডাউন করা হয়। এর আগে ১৩টি ত্রাণের প্যাকেট পেয়েছিলাম। সেগুলো চা-দোকানিদের মাঝে বিতরণ করা হয়েছে। এরপর গ্রামের মানুষ আর কোনো খাদ্য সহায়তা পায়নি।’

তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা নাসরীন পারভীন জানান, জিগাতলা গ্রামের যে তিন ব্যক্তির শরীরে করোনা শনাক্ত হয়েছে তাদের বাড়ি কাঁচাবাজার পৌঁছে দেওয়া হয়েছে। এছাড়াও ওই এলাকার দরিদ্র পরিবারের তালিকা করার জন্য ইউপি চেয়ারম্যান, সদস্য ও ট্যাগ অফিসারকে দায়িত্ব দেওয়া হয়েছে। আজ রাতেই তালিকা পাওয়া যাবে। তালিকা পেলেই এসব দরিদ্র পরিবারে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়া হবে।

ঢাকাটাইমস/১৫এপ্রিল/পিএল

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :