ময়মনসিংহে আরও চারজন করোনায় আক্রান্ত

ময়মনসিংহ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২১ এপ্রিল ২০২০, ০০:০১ | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২০, ২৩:৫৯

ময়মনসিংহের নান্দাইলে এই প্রথম দুজন নারী স্বাস্থ্যকর্মীর দেহে করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। আক্রান্ত দুজন শনাক্ত হওয়ার দিন পর্যন্ত নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কাজ করেছেন। এ ঘটনার পর স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগ আউটডোর-ইনডোরসহ সব বিভাগের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে।

নান্দাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সূত্রে জানা গেছে, আক্রান্ত একজনকে হাসপাতালে আইসোলেশন ইউনিটে ভর্তি করে তার বাড়িতে লাল নিশান টানিয়ে দেওয়া হয়েছে। অন্যজনের বাড়ি পাশের ঈশ্বরগঞ্জ উপজেলার মাইজবাগ ইউনিয়নে। তাকে বাড়িতে আইসোলেশনে রাখা হয়েছে।

সোমবার বিকালে মুঠোফোনে নান্দাইল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ইকবাল আহমেদ নাসের বলেন, হাসপাতালে কর্তব্যরত একজন নার্স ও একজন কর্মকর্তা করোনা ভাইরাসে সংক্রমিত হয়েছে। ওই নার্স স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হওয়া রোগীর মাধ্যমে, না বাইরের কারও দ্বারা সংক্রমিত হয়েছেন- তা নির্দিষ্ট করে বলা যাচ্ছে না।

স্বাস্থ্য কর্মকর্তা ইকবাল আহমেদ বলেন, হাসপাতালের জরুরি বিভাগ ছাড়া সব বিভাগের কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। ওই দুজনের সংস্পর্শে আসা হাসপাতালের কর্মীদের নমুনা সংগ্রহ করে মঙ্গলবার ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মাইক্রোবায়োলজি বিভাগে পাঠানো হবে।

স্থানীয় কয়েকজন বাসিন্দা বলেন, করোনার হটস্পট ঢাকা ও নারায়ণগঞ্জ থেকে গভীর রাতে সমানে লোকজনের আগমন ঘটছে। তাদের মধ্যে কেউ হয়তো প্রকৃত তথ্য গোপন করে অসুস্থতা নিয়ে নান্দাইল হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

অপরদিকে গফরগাঁও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নার্স (৩৩) ও তার স্বামী কৃষি ব্যাংক কর্মকর্তা (৩৫) করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

সোমবার স্বাস্থ্যকর্মী এ দম্পতির নমুনা ময়মনসিংহ মেডিকেল কলেজের মাইক্রোবায়োলজি বিভাগের পিসিআর ল্যাবে পাঠানো হয়। দুইজনের নমুনাই করোনা পজেটিভ শনাক্ত হয়।

ময়মনসিংহের সিভিল সার্জন এবিএম মসিউল আলম বিষয়টি নিশ্চিত করেছেন। এই দম্পতি হাসপাতালের পেছনের একটি বাসার নিচতলায় ভাড়া থাকেন। এই বাসার দু’তলার ভাড়াটিয়া এক চিকিৎসকের গত বৃহস্পতিবার করোনা পজিটিভ শনাক্ত হয়।

গফরগাঁওয়ে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা ১২ জন। তার মধ্যে গফরগাঁও হাসপাতালে ১০ জন। এই হাসপাতালের ৩ জন মেডিকেল অফিসার, ৩ জন উপ-সহকারী কমিউনিটি মেডিকেল অফিসার, ৩ জন সিনিয়র স্টাফ নার্স ও ১ জন অফিস সহকারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :