সামর্থ্যবানদের সহযোগিতা কর্মহীনদের কাছে পৌঁছে দিচ্ছেন তারা

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ মে ২০২০, ২২:৪৬

পুরান ঢাকার গেন্ডারিয়ার বাসিন্দা সানজিদা রহমান মুক্তা। করোনাভাইরাসের কারণে অবস্থান করছেন নিজ বাসায়। কিন্তু এই ভাইরাসের কারণে বর্তমানে কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য তার মন কাঁদে। তাই বাসায় বসে কিছু মানুষের জন্য খাবার রান্না করেছেন। খাবার বিতরণের জন্য জানানো হয়, স্বেচ্ছাসেবী সংগঠন ‘করোনা ভলান্টিয়ার নেটওয়ার্ক’কে। সংগঠনটির স্বেচ্ছাসেবকরা সানজিদার বাসা থেকে খাবারগুলো সংগ্রহ করেন তা বিতরণ করেন দরিদ্র ও অসহায় মানুষের মাঝে।

রবিবার বিকালে লোহারপুল এলাকায় নিম্নআয়ের মানুষদের এক বস্তিতে সানজিদার রান্না করা খাবারগুলো বিতরণ করা হয়।

খাবারগুলো সংগ্রহ ও বিতরণে অংশ নেয় সংগঠনটির গেন্ডারিয়ার স্বেচ্ছাসেবী দলের সদস্য মাসুদ, শহিদুল ইসলাম, পারভেজ হাসান সুমনসহ আরও কয়েকজন।

অন্যদিকে নদ্দায় করোনা ভলান্টিয়ার্স নেটওয়ার্কের ভলান্টিয়ার আবু সাঈদ তানজিল, সাদমান হোসেন রবিন, মেহেদি হাসান শাওন ও তার বন্ধুরা প্রতিবেশীদের থেকে ইফতার সংগ্রহ করে কালাচাঁদপুর খানবাড়ি কবরস্থানের পেছনের বস্তির ৩৫টি ঘরে ইফতার বিতরণ করেন।

সংগঠনটি সমন্বয়ক দলের সদস্য জাফর মুহাম্মদ বলেন, ‘করোনার এই সময়ে ক্ষুধার্থ মানুষের সংখ্যা পাল্লা দিয়ে বাড়ছে। করোনার প্রকোপে গত দুই মাস ধরে সারাদেশের মানুষ কর্মহীন হয়ে পড়ায় চরম খাদ্য সংকটের মধ্যে আছে নিম্নআয়ের মানুষ। ইতিমধ্যে অর্থনৈতিক সংকটে পড়েছেন দেশের মধ্যবিত্তদের একটা বড় অংশ। মানুষের উপার্জন বন্ধ থাকায় ক্রমশই মধ্যবিত্তের জমানো টাকা শেষ হয়ে যাচ্ছে। তাই সামগ্রিক খাদ্য সংকটের তুলনায় সহযোগিতা পাওয়া যাচ্ছে না।‘

বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানান এই স্বেচ্ছাসেবক। বলেন, ‘আমরা করোনা ভলেন্টিয়ার্স নেটওয়ার্কের পক্ষ থেকে সার্মথ্যবানদের সহযোগিতায় কর্মহীন মানুষের পাশে দাঁড়ানোর চেষ্টা করছি। কেউ চাইলে আর্থিক সহযোগিতা কিংবা সরাসরি পণ্য কিনে কর্মহীন মানুষের মাঝে বিতরণ করতে চাইলে আমার স্বেচ্ছায় সহযোগিতা করে থাকি। এছাড়া কেউ চাইলে বাসায় রান্না করা খাবার বিতরণ করতে চাইলে আমরা সার্বিক সহযোগিতা করতে প্রস্তুত। আমার চাই করোনার এই সময়ে সমাজের বিত্তবানরা এগিয়ে আসুক বিপন্ন মানুষের মাঝে মানবতার বার্তা নিয়ে।‘

(ঢাকাটাইমস/১০মে/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

হজ পালনে সৌদি আরব গেছেন ২৪ হাজার ২৩৬ জন বাংলাদেশি

আজ শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবস

বড় বড় খেলাপিরা সাত, আট, নয়বার করে ঋণ পুনঃ তফসিল করতে পারছে: ফরাসউদ্দিন

গতানুগতিক ভবন নির্মাণে পরিবেশের ক্ষতি হচ্ছে: জ্বালানি প্রতিমন্ত্রী

২১ মে ১৫৭ উপজেলায় সাধারণ ছুটি ঘোষণা

প্রধানমন্ত্রী সঙ্গে সাক্ষাৎ করেছেন শহীদ স্কোয়াড্রন লিডার জাওয়াদের পরিবার

সব জেলায় বইছে তাপপ্রবাহ, শনিবার থেকে বৃষ্টির আভাস

‘নো হেলমেট, নো ফুয়েল’ নীতি বাস্তবায়নে পুলিশ কর্মকর্তাদের নির্দেশ

জেন্ডার সমতা-নারীর ক্ষমতায়নে ভূমিকা: মহিলা ও শিশু মন্ত্রণালয়ের প্রশংসা জাতিসংঘের আন্ডার সেক্রেটারির

উপজেলা নয়, এখন থেকে জেলাভিত্তিক হবে উন্নয়ন পরিকল্পনা

এই বিভাগের সব খবর

শিরোনাম :