চিকিৎসকদের স্বাস্থ্য সুরক্ষা সামগ্রীউপহার দিবে ইন্টেগ্রো

স্বাস্থ্য প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২০ মে ২০২০, ০৮:২২

ইন্টেগ্রো ফার্মা বাংলা‌দেশ দেশের সকল চিকিৎসকদের পার্সোনাল প্রোটেক্টিভইকোয়েপমেন্টসহ বিভিন্ন প্রকার স্বাস্থ্য সুরক্ষাসামগ্রী উপহার দিচ্ছে।

বাংলাদেশ মেডিকেল অ্যান্ড ডেন্টাল কাউন্সিলেরসকল মেম্বারগণ এ উপহার সামগ্রীরআওতায় থাকবে বলে জানান কোম্পানির উর্দ্ধতনকর্মকর্তাবৃন্দ।

এ পর্যন্ত প্রায় ১৩০০ ডাক্তারের কাছে পৌঁছেছে এ স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী।

ইন্টেগ্রো ফার্মা বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং বাংলাদেশ প্যালিয়েটিভ কেয়ারসোসাইটির সাধারণ সম্পাদক ডা. জেরিনদেলওয়ার হুসাইন জানান, প্রতিটি স্বাস্থ্য সুরক্ষাসামগ্রীর প্যাকেটে রয়ে‌ছের

একটি করে নিজস্ব সুরক্ষা স্যুট, একটি হ্যান্ড স্যানিটাইজার, দুটিহ্যান্ড গ্লাবস এবং একটি উন্নত মানের এন-৯৫ মাস্ক।

প্রতিটি স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনের নির্দেশনা মেনে তৈরি।

ইন্টেগ্রো এর প্রধান নির্বাহী কর্মকর্তা ডা. জেরিন জানান, প্রায় প্রতিদিন আমরা ডাকযোগে ওসরাসরি বিভিন্ন হাসপাতালে গিয়ে আমাদের এস্বাস্থ্য সুরক্ষা উপহার সামগ্রীগুলো পৌঁছে দিচ্ছি।

আবার কেউ কেউ আমাদের অফিস থেকেও তাদের পরিচয় পত্র ও বাংলাদেশ মেডিকেল অ‌্যান্ড ডেন্টাল কাউন্সিলের সনদপত্র দেখিয়ে উপহার সংগ্রহ করছেন।

ইন্টেগ্রোর এই প্রধান কর্মকর্তা আরও বলেন, যারা আমাদের অফিসে আসতে পারছেন না এবংঢাকার বাইরে আছেন, তা‌দের ডাকযোগে পৌঁছে দিচ্ছিতাদের উপহারগুলো।

তিনি বলেন, “আমরা ব্যক্তিগত চিকিৎসক ছাড়াওবিভিন্ন হাসপাতলে গিয়েও এ উপহার গুলো যথাযথ কর্তৃপক্ষের কাছে পৌছে দিচ্ছি।”

সেই সাথে যেসব ডাক্তার করোনা চিকিৎসারসাথে সারাসরি যুক্ত রয়েছেন তাদেরকে অতিসত্তর ইন্টেগ্রো কর্তৃপক্ষের স‌ঙ্গে যোগাযোগকরারও অনুরোধ জানিয়েছেন এই জৈষ্ঠ্যকর্মকর্তা।

ডা. জেরিন বলেন দেশের এ অবস্থায়চিকিৎসকরা সবচেয়ে ঝুকিপূণ অবস্থায় আছেন।করোনায় আক্রান্তদের চিকিৎসা সেবা দানকারীসকল প্রতিষ্ঠানসমূহ ও যারা সুচিকিৎসা নিশ্চিতকরছেন তাদের পাশে থাকতে পেরে আমরা সত্যিখুবই আনন্দিত।

তাদের এ প্রচেষ্টা সবসময় অব্যাহত থাকবেবলেও তিনি জানান।

ড. জেরিন পেশায় একজন কার্ডিওথোরাসিকঅ্যানাস্থেসিওলজিস্ট, সেই সঙ্গে ফার্মা প্রডাক্ট অ্যান্ড ডিস্ট্রিবিউশন ইউনিট ইন্টেগ্রো ফার্মা গ্রুপ লিমিটেডের ফাউন্ডার ডিরেক্টর এবং সিইওহিসেবে দায়িত্ব পালন করছেন।

সফল এ চিকিৎসক ও জোন্তা ইন্টারন্যাশানালডিস্ট্রিক ২৫ এর ভাইস এরিয়া ডিরেক্টর ড. জেরিন বাংলাদেশের প্রথম একজন নারী ফার্মাব্যাবসায়িক উদ্যোক্তা বলেও তিনি জানান।

এছাড়াও তিনি সম্প্রতি বিশ্ব স্বাস্থ্য কংগ্রেসেরক্ষমতাধর বিশ্ব সুনামধন্য ১০১ জন চিকিৎসকের মধ্যে একজন নির্বাচিত হন।

(ঢাকাটাইমস/২০‌মে/এ‌জেড)

সংবাদটি শেয়ার করুন

স্বাস্থ্য বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :