আইসিসির করোনা পরবর্তী ক্রিকেট গাইডলাইন নিয়ে সাকিবের প্রশ্ন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ মে ২০২০, ২১:৩৮

ক্রিকেটকে করোনামুক্ত রাখতে একাধিক নতুন নতুন নিয়ম আনতে চলেছে বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি। আইসিসির দেওয়া ১৬ পাতার 'ক্রিকেট গাইডলাইন'-এ রয়েছে একাধিক নয়া দাওয়াই। ক্রিকেটার থেকে আম্পায়ার সবার জন্যই নানা নির্দেশিকা রয়েছে।

কিন্তু টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান মনে করেন, আইসিসির এই নির্দেশিকাগুলিকে আরও স্বচ্ছভাবে বর্ণনা করে দেওয়া উচিৎ। কারণ ক্রিকেট মাঠে সোশ্যাল ডিস্টেন্সিং রাখাটা খুবই কঠিন ব্যাপার। রবিবার সাকিবকে নিয়ে এমনই একটি প্রতিবেদন প্রকাশ করেছে ভারতীয় সংবাদমাধ্যম হিন্দুস্তান টাইমস। সাকিব এখন পরিবারের সঙ্গে যুক্তরাষ্ট্রে রয়েছেন।

সাকিব আল হাসান বলেছেন, ‘এখন তো শুনতে পাচ্ছি করোনাভাইরাস ১২ ফুট দূরত্ব থেকে সংক্রামিত করতে পারে। তিন বা ছয় ফুট নয়। তার মানে ওভারের মাঝে দুই ব্যাটসম্যান কথা বলতে পারবেন না? তাঁরা কি ক্রিজের দুই প্রান্তেই দাঁড়িয়ে থাকবেন? মাঠে কোনো দর্শক থাকবে না? উইকেটকিপাররা কতদূরে দাঁড়াবে? ক্লোজ ইন ফিল্ডাররা কী করবে?’ তবে যাই হোক না কেন আইসিসি যে কোনোরকম ঝুঁকিপূর্ণ পদক্ষেপ নেবে না সেবিষয়ে নিশ্চিত সাকিবও।

জুয়াড়ির দেয়া ফিক্সিং প্রস্তাবের কথা গোপন করায় আপাতত নির্বাসনে রয়েছেন সাকিব আল হাসান। অক্টোবরে নির্বাসন থেকে মুক্তি মিলতে পারে বিশ্বসেরা অলরাউন্ডারের। তাই এখন দুইভাবে দিন গুনছেন সাকিব। প্রথমত, করোনামুক্ত হয়ে আবার কবে ক্রিকেট ফিরবে মাঠে। দ্বিতীয়ত, নির্বাসন কাটিয়ে নিজে কবে মাঠে ফিরতে পারবেন।

(ঢাকাটাইমস/২৪ মে/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :