পাঁচ লাখ পরিবারকে ত্রাণ দিয়েছে ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ মে ২০২০, ১৯:১০

করোনাভাইরাস (কোভিড-১৯) মোকাবেলায় এ পর্যন্ত ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পক্ষ থেকে পাঁচ লাখের বেশি পরিবারকে ত্রাণ সামগ্রী দেয়া হয়েছে। ডিএনসিসির বিভিন্ন স্থানে অসহায় ও দুঃস্থ মানুষের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। এছাড়া নগরের প্রায় সাড়ে ১২ কোটি বর্গফুট এলাকায় তরল জীবাণুনাশক ছিটানো হয়েছে। পাশাপাশে ডিএনসিসির বিভিন্ন এলাকায় তরল জীবাণুনাশক ছিটানোও অব্যাহত রয়েছে বলে জানিয়েছেন নগর কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার উত্তর সিটির জনসংযোগ কর্মকর্তা মামুনুর রহমান স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার পর্যন্ত ডিএনসিসি, মেয়র, কাউন্সিলরবৃন্দ এবং অন্যদের উদ্যোগে পাঁচ লক্ষাধিক পরিবারকে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়। এর মধ্যে ডিএনসিসির নিজস্ব তহবিল এবং দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় থেকে প্রাপ্ত ত্রাণসামগ্রী থেকে মোট তিন লাখ ২৪ হাজার ৫৪৯টি পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

এছাড়া ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের উদ্যোগে ‘সবাই মিলে সবার ঢাকা’ এর আওতায় প্রায় ৬৫ হাজার পরিবারের মাঝে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। ডিএনসিসির ওয়ার্ড কাউন্সিলরদের নিজস্ব উদ্যোগে ৯৬ হাজার ১৩০টি এবং অন্যান্য জনপ্রতিনিধি ও সমাজসেবকদের উদ্যোগে ১৪ হাজার ৯৪১টি পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়।

করোনাভাইরাস (কোভিড-১৯) সংকট মোকাবেলায় ডিএনসিসির ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে বলে জানিয়েছে নগর কর্তৃপক্ষ।

৮৩ লাখ লিটার জীবাণুনাশক ছিটানো হয়েছে

দেশে করোনাভাইরাস প্রাদুর্ভাবের শুরু থেকে সড়কে এবং নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান, স্থাপনা ও জনবহুল স্থানে জীবাণুনাশক ছিটিয়ে আসছে ঢাকা উত্তর সিটি করপোরেশন। প্রতিদিনের মতো বৃহস্পতিবার ডিএনসিসির বিভিন্ন এলাকায় তরল জীবাণুনাশক ছিটানো হয়েছে।

এসময় নয়টি ওয়াটার বাউজারের (পানির গাড়ি) সাহায্যে মোট নয় ট্রিপে ব্লিচিং পাউডার মিশ্রিত জীবাণুনাশক তরল ঢাকা উত্তর সিটি করপোরেশনের বিভিন্ন এলাকার প্রধান সড়ক, ফুটপাত, ফুটওভারব্রিজ, হাসপাতাল ও উন্মুক্ত স্থানে ছিটানো হয়।

বৃহস্পতিবার পর্যন্ত ১০টি ওয়াটার বাউজারের সাহায্যে মোট ৯৫৯টি ট্রিপে মোট ৮৩ লাখ ৫৫ হাজার লিটার তরল জীবাণুনাশক ডিএনসিসির প্রায় ১২ কোটি ৫৩ লাখ বর্গফুট এলাকায় ছিটানো হয়েছে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৮মে/কারই/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :