করোনা রোগীর রক্তের নমুনা চুরি করলো বানর, চিবিয়ে খেলো গ্লাভস

ঢাকা টাইমস ডেস্ক
| আপডেট : ৩০ মে ২০২০, ১০:৩৭ | প্রকাশিত : ৩০ মে ২০২০, ১০:৩৩

একেই বলে বানরের বাঁদরামি! করোনাভাইরাসের ভয়ে যখন সারা পৃথিবীর মানুষ কম্পমান সেই সময়েই ঝপাং করে লাফিয়ে পড়ে হাসপাতালের ল্যাব থেকে করোনা সন্দেহে পরীক্ষায় পাঠানো রক্তের নমুনা ছিনিয়ে নিয়ে পগার পার একটি বানর। ভারতের উত্তর প্রদেশের মেরঠে অন্যতম বৃহত্তম সরকারি হাসপাতালের এই উদ্ভট ঘটনায় লোকজনের চোখ কপালে ওঠার জোগাড়।

জানা গেছে, ওই হাসপাতালের ল্যাবে হঠাৎই উৎপাত শুরু করে একটি বানর। এরপর সেখানকার ল্যাব টেকনিশিয়ানের উপর হামলা করে সেখান থেকে ৩ করোনা ভাইরাস আক্রান্ত রোগীর রক্তের নমুনা রাখা শিশি ছিনিয়ে নিয়ে পালিয়ে যায় সে। চুরি করে নিয়ে যায় সার্জিক্যাল গ্লাভসও।

এই ঘটনার একটি ভিডিও এখন সোশ্যাল মিডিয়ায় ঘুরে বেড়াচ্ছে। সেই ভিডিওতে দেখা যাচ্ছে, বানরটি মেরঠ হাসপাতাল চত্বরে একটি গাছের উপরে বসে চুরি করা সার্জিক্যাল গ্লাভস গুলো চিবিয়ে খাওয়ার চেষ্টা করছে।

ঘটনাটি প্রায় দিন তিনেক আগে ঘটলেও পশ্চিম উত্তরপ্রদেশের মেরঠ মেডিকেল কলেজ ও হাসপাতালে বানরের ওই কাণ্ড ফাঁস হয় ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পর। ওই হাসপাতালে কোভিড রোগীদের চিকিৎসার জন্য নোডাল কেন্দ্র এবং একটি পরীক্ষার ল্যাবও রয়েছে।

ঘটনা জানাজানি হওয়ার পরে উত্তরপ্রদেশের হাসপাতালে বানরের দৌরাত্ম্যের কথা স্বীকার করে নেয় কর্তৃপক্ষও, তবে চুরি করা নমুনার মধ্যে কোনও করোনা রোগীর লালা রস ছিলো না বলেই জানিয়েছে হাসপাতালের ল্যাবের কর্মীরা।

(ঢাকাটাইমস/৩০মে/এজেড)

সংবাদটি শেয়ার করুন

নির্বাচিত খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :