পুলিশে করোনা আক্রান্ত সাড়ে পাঁচ হাজার ছুঁই ছুঁই

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ জুন ২০২০, ২২:০০ | প্রকাশিত : ০২ জুন ২০২০, ২১:৫৭

বৈশ্বিক মহামারি নভেল করোনাভাইরাস তথা কোভিড-১৯ প্রতিরোধে কাজ করতে গিয়ে ব্যাপক হারে আক্রান্ত হচ্ছেন পুলিশ সদস্যরা। ছোঁয়াচে এই রোগের বিস্তার ঠেকাতে দায়িত্ব পালনের ক্ষেত্রে ‘সতর্ক’ থেকেও সংক্রমণ এড়াতে পারছেন না তারা। পুলিশে এই পর্যন্ত সারাদেশে প্রায় সাড়ে পাঁচ হাজার করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। আর মারা গেছেন ১৬ জন।

পুলিশ সদরদপ্তরের দায়িত্বশীল একটি সূত্র ঢাকা টাইমসকে এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, সারাদেশে মাঠ পর্যায়ে কাজ করতে গিয়ে পুলিশের মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে পাঁচ হাজার ৩৩৩ জন। ডিআইজি, অ্যাডিশনাল ডিআইজি ছাড়াও পুলিশ সুপার, সহকারী পুলিশ পদমর্যাদার অনেক কর্মকর্তা ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন।

এদিকে বাহিনী প্রধান ড. বেনজীর আহমেদ আক্রান্ত পুলিশ সদস্যদের সুচিকিৎসায় বিভিন্ন পদক্ষেপ নিয়েছেন। বিশেষ করে পুলিশ হাসপাতালগুলোতে উন্নত চিকিৎসা সরঞ্জাম, বেসরকারি ইমপালস্ হাসপাতাল ভাড়া, ঊর্ধ্বতন অফিসারদের নিয়ে 'বিশেষ টিম' গঠন করেছেন।

ঢাকা মেট্রোপলিটন পুলিশ-ডিএমপিতে আক্রান্তের সংখ্যা বাড়তে থাকলেও সেটা কমেছে। তবে অতিরিক্ত পুলিশ কমিশনার (এডিসি), সহকারী পুলিশ কমিশনার (এসি) সহ ঊর্ধ্বতন অনেকে করোনা আক্রান্ত হয়েছেন। ডিএমপিতে এই সংখ্যা এক হাজার ৭০৬ জন।

মঙ্গলবার পর্যন্ত সারাদেশে পুলিশে মোট করোনা শনাক্ত হয়েছে পাঁচ হাজার ৩৩৩ জন। আর এখন পর্যন্ত সুস্থ হয়েছেন দুই হাজার ৫৯ জন।

দেশে সবশেষ করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা বেড়েই চলছে। মঙ্গলবার পর্যন্ত শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫২ হাজার ৪৪৫ জনে। আর মৃত্যু হয়েছে ৭০৯ জনের।

(ঢাকাটাইমস/০২জুন/এসএস/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :