সস্ত্রীক করোনায় আক্রান্ত গণস্বাস্থ্যের ড. ফিরোজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ জুন ২০২০, ২০:১৭

মহামারি করোনায় আক্রান্তের সংখ্যা ও মৃত্যু দেশে বেড়েই চলছে। সাধারণ মানুষের পাশাপাশি উঁচুস্তরের মানুষও বাদ পড়ছে করোনার হাত থেকে। এবার সস্ত্রীক করোনায় আক্রান্ত হয়েছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) অনুজীববিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ও সহযোগী অধ্যাপক ড. ফিরোজ আহমেদ।

যিনি সাম্প্রতিক সময়ে আলোচিত গণস্বাস্থ্যের র‌্যাপিড টেস্ট কীটের উদ্ভাবক দলের অন্যতম সদস্য। করোনায় আক্রান্ত তার স্ত্রী ডা. সামিনা সুলতানা গাইনি বিশেষজ্ঞ।

বৃহস্পতিবার সন্ধ্যায় ঢাকা টাইমসকে বিষয়টি নিশ্চিত করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ। নিজেদের সুস্থতার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন ফিরোজ আহমেদ।

মো. ফরহাদ বলেন, ২৬ মে গণস্বাস্থ্যের র‌্যাপিড টেস্টিং কীটে নমুনা পরীক্ষায় ড. ফিরোজ আহমদের করোনা পজিটিভ আসে। পরে নোয়াখালীতে স্থাপিত পিসিআর ল্যাবে পরীক্ষাতেও তার এবং তার স্ত্রীর করোনা পজিটিভ আসে।

এদিকে গণমাধ্যমকে ড. ফিরোজ আহমেদ বলেছেন, তারা দুজন শারীরিক ও মানসিকভাবে শক্ত আছেন। এখনো শরীরে জটিল কোনো উপসর্গ নেই। হালকা জ্বর এবং ডায়রিয়া আছে। তবে কাশি নেই।

ড. ফিরোজ আহমেদ নোবিপ্রবির মালেক উকিল হলের প্রভোস্ট হিসেবে দায়িত্ব পালন করছেন। বাংলাদেশ গ্র্যাজুয়েট মাইক্রোবায়োলজি সোসাইটির সভাপতি হিসেবেও কাজ করছেন তিনি। সম্প্রতি গণস্বাস্থ্যের কীট নিয়ে কর্তৃপক্ষের গড়িমসির বিরুদ্ধে তার একটি বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

(ঢাকাটাইমস/০৪জুন/বিইউ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :