সালমাদের দায়িত্ব নিচ্ছেন ইউরোপিয়ান কোচ

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুন ২০২০, ১৩:০৯

তার বিদায়টা অনুমেয়ই ছিল। অবশেষে নারী দলের প্রধান কোচ অঞ্জু জৈনের সাথে দুই বছরের সম্পর্ক ছিন্ন করেছে বিসিবি। তবে এই চেয়ারটা খুব বেশিদিন ফাঁকা রাখতে চাচ্ছে না বোর্ড। এরই মধ্যে বিকল্প তৈরি করে ফেলেছে। নাম প্রকাশ না করলেও এবার বাংলাদেশ নারী দলের কোচ হয়ে আসছেন এক ইউরোপিয়ান।

২০১৬ সালে সালমা খাতুনদের দায়িত্ব দেওয়া হয় ডেভিড ক্যাপলকে। তার বিদায়ের পর নারী ক্রিকেট দলের প্রধান কোচ হয়ে আসেন অঞ্জু। তবে দুই বছরে ভারতের সাবেক এই উইকেটরক্ষক ব্যাটসম্যানের কাছ থেকে প্রত্যাশা পূরণ হয়নি টাইগারে বোর্ডের। একই সাথে দলের মধ্যে দলাদলি, নিয়ন্ত্রণ নেওয়া এবং স্বেচ্ছাচারিতাসহ একাধিক অভিযোগ উঠে তার বিপক্ষে।

সবশেষ অস্ট্রেলিয়ার মাটিতে হয়ে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপে হতশ্রী পারফরম্যান্স জাহানারা-রুমানাদের। যেখানে মোটা দাগে উঠে এসেছে অঞ্জুর ব্যর্থতা। যেকারণে তার বিদায় একপ্রকার নিশ্চিতই ছিল। অঞ্জুর ফাঁকা রাখা আসনে নতুন কোচ বসাতে কাজ করছে বিসিবির নারী বিভাগ। এরই মধ্যে বেশ কয়েকজন কোচ হবার আগ্রহ দেখিয়েছেন।

বিসিবির নারী বিভাগের চেয়ারম্যান শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, ‘অস্ট্রেলিয়া বিশ্বকাপের পর থেকেই নতুন কোচ খোঁজা শুরু হয়। তবে করোনার কারণে কিছুটা গতি কমে যায়। যদিও এরই মধ্যে চার থেকে পাঁচজন কোচ আগ্রহ দেখিয়েছেন। তাদের থেকেই একজন আসবে। নাম প্রকাশ করবো না। তবে বলতে পারি এবার নারী দলের কোচ হবে ইউরোপিয়ান।’

(ঢাকাটাইমস/০৭ জুন/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :