শেরপুরে অনলাইন স্কুল চালু করল জেলা প্রশাসন

শেরপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২২ জুন ২০২০, ২২:৫০

করোনায় শিক্ষার্থীদের পড়াশোনা অব্যাহত রাখতে অনলাইন স্কুল চালু করেছে শেরপুর জেলা প্রশাসন। সোমবার বিকালে জেলা প্রশাসক আনার কলি মাহবুব জুম ভিডিও কনফারেন্সিং-এর মাধ্যমে অনলাইন স্কুলের উদ্যোক্তা এবং গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় সভা করেন। জেলা প্রশাসনের পৃষ্ঠপোষকতায় এই অনলাইন স্কুলের কার্যক্রম মঙ্গলবার (২৩ জুন) থেকে শুরু হবে।

জেলা প্রশাসনের ফেসবুক পেজ সূত্রে জানা যায়, অনলাইনে ৫ম থেকে ১০ম শ্রেণির সকল শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম অব্যাহত রাখতে ২৩ জুন থেকে ক্লাস শুরু হবে। ডিজিটাল ক্যাবল নেটওয়ার্কের ডিশ লাইনের ৪৬ নম্বর চ্যানেলে ক্লাসগুলো সম্প্রচার করা হবে। প্রতিদিন সকাল সাড়ে দশটা থেকে সাড়ে তিনটা পর্যন্ত দুটি স্লটে ক্লাসগুলো প্রচার হবে।

অনলাইন স্কুল, শেরপুর প্রতিদিন বিকাল ৪টা থেকে রাত ৭টা ৪৫মি. পর্যন্ত পঞ্চম, ষষ্ঠ, সপ্তম, অষ্টম এবং নবম-দশম শ্রেণির বিভিন্ন বিষয়ের ক্লাস তাদের ফেসবুক পেজ এবং ফেসবুক গ্রুপে লাইভ প্রচার করে থাকে। ওই সকল ক্লাসের ধারণকৃত ভিডিও পরবর্তী দিনে ডিস চ্যানেলে দুই দফায় প্রচার করা হবে।

সভায় ডিস চ্যানেলে ক্লাস প্রচারের সুযোগ প্রদানের জন্য ডিজিটাল ক্যাবল নেটওয়ার্ক এর স্বত্ত্বাধিকারী ও শেরপুর পৌরসভার মেয়র গোলাম কিবরিয়া লিটনকে ধন্যবাদ জ্ঞাপন করেন জেলা প্রশাসক।

এই উদ্যোগ করোনাকালে ঘরে বসে থাকা শিক্ষার্থীদের জন্য আর্শীবাদ হয়ে আসবে বলে মনে করেন জেলা প্রশাসক আনার কলি মাহবুব।

জেলা প্রশাসক জানান, অনলাইন স্কুলের ধারণকৃত ক্লাসগুলো পরবর্তীতে জেলা প্রশাসনের ওয়েব পোর্টালেও পাওয়া যাবে।

৬ষ্ঠ শ্রেণিতে পড়ুয়া এক শিক্ষার্থীর অভিভাবক আসাদুজ্জামান বলেন, এটি একটি অনন্য উদ্যোগ।

জেলা প্রশাসনের এই কার্যক্রমকে সাধুবাদ জানিয়ে তিনি আরও বলেন, অনলাইন স্কুলের মাধ্যমে জেলার হাজারো শিক্ষার্থী উপকৃত হবে।

(ঢাকাটাইমস/২২জুন/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :