অবসর ভেঙে চুক্তি করলেন রোবেন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ জুন ২০২০, ২০:১৮

অবসর ভেঙে ছোটবেলার ক্লাব এফসি গ্রোনিনগেনে যোগ দেবার ঘোষণা দিয়েছেন নেদারল্যান্ডস জাতীয় ফুটবল দলের সাবেক তারকা আরিয়েন রোবেন। ২০০০ সালে ডাচ শীর্ষ পেশাদার লিগের ক্লাব গ্রোনিনগেনের মাধ্যমে সিনিয়র পেশাদার ক্যারিয়ার শুরু করেছিলেন রোবেন। পিএসভি আইন্দোভেনে যাওয়ার আগে এই ক্লাবে তিনি দুই বছর কাটিয়েছেন।

বায়ার্ন মিউনিখের হয়ে প্রায় এক দশক দারুণ সাফল্যের সাথে কাটানোর পর গত বছর রোবেন অবসরের ঘোষণা দেন। এরপর থেকেই গ্রোনিনগেনের সমর্থকরা তাদের প্রিয় তারকাকে ফিরিয়ে আনার জন্য ক্যাম্পেইন শুরু করে।

ক্লাবের ওয়েবসাইটে রোবেন বলেছেন, ‘এই কঠিন পরিস্থিতিতে ক্লাবটিকে সহযোগিতা করার জন্য আমি এসেছি। অনেক চিন্তা করেই আমি এখানে যোগ দিয়েছি। ক্লাবের অনেকের সাথেই আমার এ ব্যপারে আলোচনা হয়েছে। এখন এই ক্লাবই আমার মূল লক্ষ্য। আবারো গ্রোনিনগেনের জার্সি গায়ে খেলতে পারাটা আমার স্বপ্ন ছিল।’

ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদ ও চেলসিতে খেলারও অভিজ্ঞতা আছে এই তারকা উইঙ্গারের। ২০১০ সালের বিশ্বকাপ ফাইনালে নেদারল্যান্ডসের হয়ে খেলেছেন। এছাড়া সব মিলিয়ে ১১০টি চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচ খেলেছেন।

ক্যারিয়ারে রোবেন আটটি বুন্দেসলিগা শিরোপা ছাড়াও পাঁচটি জার্মান কাপ, দুটি প্রিমিয়ার লিগ, একটি এফএ কাপ, একটি লা লিগা, দুটি ডাচ কাপ ও একটি ইরেডিভাইস শিরোপা জিতেছেন। তবে ২০১৩ সালে চ্যাম্পিয়ন্স লিগ ও ক্লাব বিশ^কাপ শিরোপা তার ক্লাব ফুটবলের সেরা সাফল্য।

এপ্রিলে করোনাভাইরাসের কারনে ২০১৯-২০২০ মৌসুম স্থগিত হওয়ার আগে গ্রোনিনগেন টেবিলের নবম স্থানে ছিল।

(ঢাকাটাইমস/২৮ জুন/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :