এই টিকটক স্টারদের আয় জানলে চমকে উঠবেন!

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০১ জুলাই ২০২০, ১০:৫৯

টিকটক এখন বহুল জনপ্রিয় একটি ট্রেন্ড। টিকটক করে মানুষ যেমন বিনোদন পাচ্ছে ঠিক পাশাপাশি আয়ও করছেন। তবে এই আয় কেমন হতে পারে? তা হয়তো অনেকেরই অজানা। ভারতের এমন অনেক টিকটক স্টার রয়েছেন যাদের মাসিক ইনকাম শুনতে আপনার চোখ ছানাবড়া হয়ে উঠবে। তারা কারা?

ভারতের সার্বভৌমত্ব রক্ষা এবং দেশবাসীর তথ্য সুরক্ষিত রাখার স্বার্থে সোমবার ৫৯টি চিনা অ্যাপ নিষিদ্ধ করেছে কেন্দ্র। নিষিদ্ধের তালিকায় রয়েছে ভিডিয়ো অ্যাপ টিকটিক-ও। যুব সম্প্রদায়ের মধ্যে এই অ্যাপ খুবই জনপ্রিয়। এমন অনেকে আছেন যাঁরা টিকটকে নিজেদের ভিডিয়ো পোস্ট করে প্রচুর অর্থ উপার্জন করেন। তেমনই বেশ কয়েক জন জনপ্রিয় টিকটক স্টারের কাহিনি রইল এই গ্যালারিতে।

মূলত শর্ট ডান্স, লিপ সিঙ্ক, কমেডি এবং ট্যালেন্ট ভিডিয়ো হিসেবেই ২০১৬-য় এই অ্যাপটি লঞ্চ করেছিল বেজিঙের টেকনোলজি সংস্থা বাইটডান্স। ২০১০ থেকে ২০১৯ পর্যন্ত সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া মোবাইল অ্যাপের মধ্যে সপ্তম স্থানে ছিল এটি।

মোট ৩৯টি ভাষায় এই অ্যাপ রয়েছে। তার মধ্যে ভারতে রয়েছে ১৪টি ভাষায়। ২০১৯-এ বিশ্বের মধ্যে সবচেয়ে বেশি টিকটক ডাউনলোড হয়েছে ভারতে—৩২কোটি ৩০ লক্ষ। যা বিশ্বের মোট টিকটক গ্রাহকদের ৪৪ শতাংশ। একটি সমীক্ষা বলছে, টিকটকে গড়ে এক জন গ্রাহক সময় কাটান ৪৫ মিনিট। সেখানে ভারতীয় গ্রাহকরা প্রতি দিন ৩৮ মিনিট ব্যবহার করেন এই অ্যাপ।

ভারতে এই অ্যাপ এত জনপ্রিয় যে টিকটকে নিজেদের ট্যালেন্ট দেখিয়ে অনেকেই অর্থ উপার্জন করেন। তাঁদের মধ্যে এক জন হলেন মঞ্জুল খট্টর। টিকটকের বেশ পরিচিত এক জন স্টার।

হরিয়ানার গুরুগ্রামের ছেলে মঞ্জুল। বাণিজ্যবিভাগ নিয়ে পড়াশোনা করেছেন। হেয়ারস্টাইলের জন্য টিকটকে বেশ জনপ্রিয় মঞ্জুল। প্রায় ১৪ কোটি ফলোয়ার রয়েছে তাঁর। শুধু ভিডিয়ো পোস্ট করে প্রায় ৫ লক্ষ টাকা আয় করেন মঞ্জুল।৬

টিকটক যাঁরা ব্যবহার করেন তাঁরা নিশ্চয় গিমা আশির নাম শুনে থাকবেন। গিমা এক জন মডেল। ইনস্টাগ্রামেও তাঁর প্রচুর ফলোয়ার রয়েছেন। টিকটকে ‘বহত হার্ড’ গানে নিজের একটি ভিডিয়ো পোস্ট করেন টিকটকে। সেই ভিডিয়োর ৫০ লক্ষ ভিউ হয়েছিল।

মেধাবী ছাত্রী গিমা থাকেন দিল্লিতে। টিকটকে এক কোটি ফলোয়ার রয়েছে তাঁর। টিকটকে ভিডিয়ো পোস্ট করে মাসে ৬ লক্ষ টাকা আয় করেন।

অবেজ দরবার টিকটক স্টারদের মধ্যে অন্যতম। তাঁর নিজের ইউটিউব চ্যানেল আছে। টিকটকে নিজের কমেডি ভিডিয়ো পোস্ট করে বেশ জনপ্রিয় হয়েছেন অবেজ। কোরিয়োগ্রাফার হিসেবেও পরিচিতি রয়েছে তাঁর। ইউটিউবে প্রায় ৩ লক্ষ ফলোয়ার। আর টিকটকে ফলোয়ারের সংখ্যা ২ কোটি। অবেজের মাসিক আয় ১৪ লক্ষ টাকা।

নিজের ট্যালেন্টের ভিডিয়ো পোস্ট করে লাখ টাকা আয় করার তালিকায় রয়েছেন অবনীত কউর। অবনীত এক জন টেলি অভিনেত্রী। টিকটকে খুবই জনপ্রিয়।

বেশ কয়েকটি জনপ্রিয় ডান্স রিয়ালিটি শো-এর প্রতিযোগী ছিলেন অবনীত। তার মধ্যে রয়েছে ডান্স ইন্ডিয়া ডান্স লিল মাস্টার, ডান্স কে সুপারস্টারস ইত্যাদি। বেশ কয়েকটি টেলি সিরিয়ালও করেছেন। মর্দানি ছবিতেও অভিনয় করেছেন। টিকটকে তাঁর ৫০ লক্ষেরও বেশি ফলোয়ার। অবনীতের মাসিক আয় ১৬ লক্ষ টাকা।

টিকটকের অন্যতম জনপ্রিয় স্টার হলেন জন্নত জুবেইর। জন্নত এক জন অভিনেত্রীও। ২০১৯-এ ভারতে টিকটক ফলোয়ারের সংখ্যায় শীর্ষে ছিলেন জন্নত। তাঁর টিকটকের ফলোয়ার সংখ্যা ১ কোটি। তাঁর মাসিক আয় ২০ লক্ষের কাছাকাছি।

ঢাকাটাইমস/১জুলাই/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

যেভাবে সালমান খানের বাড়িতে গুলি চালানোর ছক কষা হয়

শিল্পী সমিতির নির্বাচনে এফডিসিতে প্রবেশে নিষেধাজ্ঞায় পরিচালকদের তীব্র ক্ষোভ

নির্বাচনে পীরজাদা হারুনকে বয়কট করলেন চিত্রনায়িকা শিল্পী

বাসার কেয়ারটেকারের কাছে বাঁচার আকুতি জানিয়েছিলেন নির্মাতা হিরণ

শিল্পী সমিতির নির্বাচন: ইশতেহার নিয়ে যা বললেন নিপুণ

তৃতীয় মৃত্যুবার্ষিকী: মিনা পাল থেকে যেভাবে তিনি হয়ে উঠেছিলেন কবরী

শিল্পী সমিতির নির্বাচনে ভোটার ছাড়া প্রবেশ নিষেধ, থাকবে মোবাইল কোর্ট

নির্মাতা হিরণের আকস্মিক মৃত্যুতে অপমৃত্যু মামলা

বাইকে বসে গুলি চালানো হয় সালমান খানের বাড়িতে! ভিডিও প্রকাশ

নিউইয়র্কে প্রদর্শিত হবে ইভান মনোয়ারের শর্ট ফিল্ম ‘প্যাসেঞ্জার’

এই বিভাগের সব খবর

শিরোনাম :