আমরা সব সময় মুক্তভাবে সাংবাদিকতা করতে চাই

সাহাদাত পারভেজ
 | প্রকাশিত : ০৫ জুলাই ২০২০, ১১:৫০

গতকাল মুগদা হাসপাতালের একটি অপ্রীতিকর ঘটনা নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেলাম। স্ট্যাটাসটি দ্রুত সবার নজর কাড়ে। ফেসবুক বন্ধুরা এটি শেয়ার করেন। লাইকসহ নানা রকম রিয়েকশন দেন। অসংখ্য বন্ধু নানা ধরণের কমেন্ট করেন। নানা রকম পরামর্শসহ ঘটনার তিব্র নিন্দা জানান। দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করেন করেন কেউ কেউ। অনেকে ফোন করে আকুল হয়ে ঘটনার অগ্রগতি জানতে চান।

বন্ধুদের জ্ঞাতার্থে বলি, গতকাল সন্ধ্যায় মুগদা থানায় একটি জিডি করা হয়েছে। এর প্রেক্ষিতে মুগদা থানার ওসি তদন্তকারী কর্মকর্তাকে সিসি ফুটেজ সংগ্রহের নির্দেশ দিয়েছেন। আজ সকালে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক এবং মুগদা জেনারেল হাসপাতালের পরিচালক বরাবর লিখিত অভিযোগ করা হয়েছে।

এদিকে গতকালই ফেসবুক স্ট্যাটাসটি আনসার সদর দপ্তরের যোগাযোগ শাখার নজরে আসে। ফেসবুকের স্ক্রিনশর্ট নিয়ে তাৎক্ষনিকভাবে তারা তাদের মহাপরিচালককে বিষয়টি অবহিত করেন। গতকাল রাতেই ঘটনার সঙ্গে জড়িত দুই আনসার সদস্যকে প্রত্যাহার করা হয়। তিন সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছ। তিন দিনের মধ্যে তদন্ত কমিটির রিপোর্ট পাওয়া যেতে পারে এমনটাই জানা গেছে আনসার সদর দপ্তর থেকে।

গতকাল অনেক টেলিভিশন ও অনলাইনে ঘটনাটি প্রচার করা হয়। আজ দৈনিক দেশ রূপান্তরসহ দেশের শীর্ষ স্থানীয় প্রায় সব পত্রিকা বিষয়টি ছবিসহ বেশ গুরুত্বের সঙ্গে প্রকাশ করে।

বন্ধুরা, আপনারা সবাই পাশে ছিলেন বলেই এই ঘটনার এতটুকু অগ্রগতি সম্ভব হয়েছে। আমরা সব সময় মুক্তভাবে সাংবাদিকতা করতে চাই। মানুষের দু:খ-দুর্দশা তুলে ধরতে চাই। আর এই কাজে সব সময় আপনাদের পাশে চাই, সমর্থন চাই। আপনাদের প্রতি গভীর কৃতজ্ঞতা।

লেখক: সাংবাদিক

ঢাকাটাইমস/৫জুলাই/এসকেএস

সংবাদটি শেয়ার করুন

ফেসবুক কর্নার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :