২৪ ঘণ্টায় আরও ৪৪ প্রাণহানি, নতুন শনাক্ত ৩২০১

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ জুলাই ২০২০, ১৫:৫০ | প্রকাশিত : ০৬ জুলাই ২০২০, ১৪:৫১

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ভাইরাসটিতে মোট দুই হাজার ৯৬ জনের মৃত্যু হলো। একই সময়ে আরও তিন হাজার ২০১ জনের শরীরে প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ পাওয়া গেছে। তাদের নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়ালো এক লাখ ৬৫ হাজার ৬১৮ জনে।

সোমবার দুপুরে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানানো হয়। অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা অনলাইনে বুলেটিন উপস্থাপন করেন।

নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ২৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে শনাক্ত রোগীর সংখ্যা ৩ হাজার ২০১। গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৪৪ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে দুই হাজার ৯৬ জনের। গত ২৪ ঘণ্টায় ৩ হাজার ৫২৮ জনসহ মোট সুস্থ হয়েছেন ৭৬ হাজার ১৫৩ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের ঊর্ধ্বতন এই কর্মকর্তা আরও জানান, সারাদেশে ৭৩টি ল্যাব আছে। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ৬৮টি ল্যাবে নমুনা সংগ্রহ করা হয়েছে ১৫ হাজার ২০৩টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ১৪ হাজার ২৪৫টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে ৮ লাখ ৬০ হাজার ৩৬০টি।

নাসিমা সুলতানা জানান, ২৪ ঘণ্টায় মৃত ৪৪ জনের মধ্যে ৩৩ জন পুরুষ ও নারী ১১ জন। এদের মধ্যে ঢাকা বিভাগের ১৭ জন, চট্টগ্রাম বিভাগের ১১ জন, রাজশাহী ও সিলেট বিভাগের তিন জন করে ছয় জন, খুলনা, রংপুর ও ময়মনসিংহ বিভাগে দুই জন করে ছয় জন, বরিশাল বিভাগের চার জন রয়েছেন। এদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ৩৫ জন, বাসায় মারা গেছেন নয় জন।

তিনি জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৬৭৭ জন ও আইসোলেশন থেকে ছাড় পেয়েছেন ৫৯৮ জন। এ পর্যন্ত আইসোলেশনে এসেছেন ৩১ হাজার ৫৪৯ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৬ হাজার ৭৯৪ জন।

বুলেটিনে ডা. নাসিমা করোনাভাইরাস থেকে সুরক্ষিত থাকতে সবাইকে স্বাস্থ্যবিধি প্রতিপালনের আহ্বান জানান।

গত বছরের শেষ দিকে চীনের উহান শহর থেকে ছড়ানোর পর বিশ্বজুড়ে এখনো তাণ্ডব চালাচ্ছে করোনা। সোমবার পর্যন্ত এক কোটি ১৫ লাখ ৬৪ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মৃতের সংখ্যা পাঁচ লাখ ৩৭ হাজার প্রায়। তবে সাড়ে ৬৫ লাখের মতো রোগী ইতোমধ্যে সুস্থ হয়েছেন।

ঢাকাটাইমস/৭জুলাই/এমআর

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :