ঝিনাইগাতীতে ভাঙা সড়কে ভোগান্তি

সুজন সেন, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুলাই ২০২০, ১৪:৫০

শেরপুরের ঝিনাইগাতী উপজেলার কাড়াগাঁও বটতলা-আয়নাপুর সড়ক বৃষ্টির পানির তোড়ে ভেঙে চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। ফলে চরম ভোগান্তিতে পড়েছে এলাকাবাসী। সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা।

সরেজমিনে দেখা যায়, উপজেলার কাড়াগাঁও বটতলা-আয়নাপুর সড়কে আয়নাপুর এলাকার ফর্সা মিয়ার বাড়ির সামনের সড়কটির বিভিন্ন অংশ চলতি বর্ষা মৌসুমের বৃষ্টির পানির তোড়ে ঢালাই ও বিটুমিন উঠে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। এ কারণে ওই পথে সিএনজি, ব্যাটারিচালিত অটোরিকশা, ভ্যান ও মোটরসাইকেল যাতায়াত করতে পারছে না। এছাড়া এ সড়কের বিভিন্ন স্থানে ইট-বালু, ঢালাই ও বিটুমিন উঠে খানাখন্দ আর গর্তের সৃষ্টি হয়েছে। কোথাও কোথাও গর্তে বৃষ্টির পানি জমে আছে।

স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর (এলজিইডি) উপজেলা কার্যালয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, প্রায় তিন বছর আগে এ সড়কটির সংস্কার কাজ করা হয়।

সমাজকর্মী নাঈম জাহান ও অটোরিকশা চালক হামিদুর বলেন, বটতলা থেকে আয়নাপুর বাজার পর্যন্ত সড়কে পূর্ব থেকেই ইট-বালু, ঢালাই ও বিটুমিন উঠে কয়েকটি স্থানে গর্তের সৃষ্টি হয়েছে। বৃষ্টি চলমান থাকায় ভোগান্তি আরো বেড়েছে।

সড়কটি দ্রুত সংস্কারের দাবি জানিয়েছেন স্থানীয় ইউপি সদস্য আলমাস।

এলজিইডির উপজেলা প্রকৌশলী মোজাম্মেল হক বলেন, একটি নতুন প্রকল্প তৈরি হচ্ছে। ওই প্রকল্পের আওতায় কাড়াগাঁও বটতলা থেকে গুরুচরণ দুধনই বর্ডার পর্যন্ত ৫.৯ কিলোমিটার সড়ক প্রশস্তকরণ ও মজবুতিকরণের জন্য উন্নয়ন প্রকল্প প্রস্তাবনা (ডিপিপি) তৈরি করে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে পাঠানো হয়েছে। এ প্রকল্পটি অনুমোদন পেলে সড়কটির মেরামত কাজ করা হবে।

অন্যদিকে সড়কটি সংস্কারের জন্য দ্রুত ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন ইউএনও রুবেল মাহমুদ।

(ঢাকাটাইমস/৭জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :