এখনই পূরণ হচ্ছে না জাভির বার্সায় ফেরার স্বপ্ন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জুলাই ২০২০, ১৫:৩৬

একদিকে কিকে সেতিয়েনের সঙ্গে বার্সার সম্পর্কের টানাপোড়েন অন্যদিকে জাভি হার্নান্দেজের প্রাক্তন ক্লাবে ফেরার ইচ্ছে, সবমিলিয়ে গুঞ্জন তুঙ্গে। তবে জাভির ভক্তদের অপেক্ষার প্রহর বাড়ল। জল্পনাকে এক লহমায় মাঠের বাইরে পাঠিয়ে কাতারের ক্লাব আল-সাদের কোচ হিসেবে আর এক বছর চুক্তি বর্ধিত করে নিলেন বিশ্বজয়ী স্প্যানিশ মিডফিল্ডার। ফলে এখনই বার্সায় ফেরা হচ্ছে না জাভির।

জানুয়ারিতে ভালভের্দেকে সরিয়ে সেতিয়েনকে নয়া কোচ করে নিয়ে আসার আগে অফার পৌঁছে গিয়েছিল ক্লাবের কিংবদন্তির কাছে। কিন্তু বার্সেলোনার আবেদনে তখনও সাড়া দেননি জাভি। এরপর মৌসুম শেষের দিকে যত এগোতে থাকে নতুন মৌসুমে কোচ হিসেবে জাভির যোগদানের বিষয়টি নিয়ে জল্পনা তত বাড়তে থাকে।

কিন্তু তাতে জল ঢেলে কাতারের ক্লাবে প্রশিক্ষক হিসেবে আর এক বছর থেকে যাওয়ার সিদ্ধান্ত চূড়ান্ত করে ফেললেন জাভি। এক বিবৃতিতে তিনি জানিয়েছেন, ‘আমি আল-সাদের সঙ্গে থাকতে পেরে খুশি। আগামী মৌসুমেও দলের লক্ষ্য থাকবে সবকটি ট্রফির জন্য ঝাঁপানো। আমি পরিস্থিতির দিকে লক্ষ্য রেখে চলেছি। পরিস্থিতি স্বাভাবিক হওয়া মাত্রই ফুটবলাররা আসন্ন ঘরোয়া মৌসুম এবং এএফসি প্রতিযোগীতার জন্য পুরোদমে প্রস্তুতিতে নেমে পড়বে।’

উল্লেখ্য গত মার্চেই বার্সেলোনায় ফিরতে চেয়ে ইচ্ছে প্রকাশ করেছিলেন কাতালান ক্লাবের জার্সি গায়ে পাঁচশোরও বেশি ম্যাচ খেলা জাভি।

বার্সেলোনা অ্যাকাডেমি থেকে প্রথমে বার্সেলোনা ‘বি’ তারপর সিনিয়র দলের জার্সি গায়ে ১৯৯৮ আত্মপ্রকাশ ঘটেছিল জাভির। কাতালান ক্লাবে দীর্ঘ ১৮ বছরের কেরিয়ারে সর্বাধিক ম্যাচ খেলার রেকর্ড জাভির দখলেই। ৫৫২ ম্যাচে বার্সেলোনার হয়ে তার নামের পাশে ৫৮ গোল রয়েছে। ২০১৫ বার্সেলোনা ছেড়ে কাতারের আল-সাদ ক্লাবে যোগদান করেন বার্সা কিংবদন্তি। চার মৌসুমে কাতারের ক্লাবে খেলার পর গত মৌসুম থেকে আল-সাদের হেড কোচ হিসেবে নিযুক্ত জাভি।

(ঢাকাটাইমস/০৭ জুলাই/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :