রিজেন্টের চেয়ারম্যান সাহেদের ব্যাংক হিসাব তলব

অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ জুলাই ২০২০, ২১:৩১ | প্রকাশিত : ০৮ জুলাই ২০২০, ২১:২৮
ফাইল ছবি

করোনাভাইরাস পরীক্ষার ভুয়া ফলাফলসহ বিভিন্ন অভিযোগে বন্ধ করে দেয়া রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মো. সাহেদ ও তার পরিবারের সংশ্লিষ্টদের ব্যাংক হিসাব তলব করেছে বাংলাদেশ ব্যাংকের আর্থিক গোয়েন্দা ইউনিট (বিএফআইইউ)।

বিএফআইইউ প্রধান আবু হেনা মো. রাজি হাসান বুধবার (০৮ জুলাই) রাতে এই তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে প্রতারণা ও অর্থ-আত্মসাতের অভিযোগ এনে রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান মো. সাহেদসহ ১৭ জনকে আসামি করে উত্তরা পশ্চিম থানায় মামলা দায়ের করেছে র‌্যাব।

করোনা টেস্ট না করেই রোগীদের জাল রিপোর্ট দেয়াসহ বিভিন্ন অভিযোগে রিজেন্ট হাসপাতালের বিরুদ্ধে র‌্যাব প্রতারণার মামলাটি করে।

জানতে চাইলে আবু হেনা মো. রাজি হাসান বলেন, এ ধরনের প্রতারণা ও মানিলন্ডারিং সংক্রান্ত ঘটনা ঘটলে বিএফআইইউ ব্যবস্থা নেয়। এখানেও প্রতারণার ঘটনা ঘটেছে। ফলে আইন অনুযায়ী বিএফআইইউ’র ব্যবস্থা নেয়ারও সুযোগ আছে। এরই পরিপ্রেক্ষিতে রিজেন্ট হাসপাতালের মালিকের ব্যাংক হিসাবও আইন মেনে তলব করা হয়েছে। সব বাণিজ্যিক ব্যাংকের নির্বাহী প্রধানের কাছে এ বিষয়ে তথ্য চেয়ে চিঠি পাঠানো হয়েছে।

তিনি আরও বলেন, ব্যাংকগুলো থেকে এ সংক্রান্ত তথ্য হাতে আসার পর খতিয়ে দেখা হবে। এরপর পরবর্তী ব্যবস্থা নেয়ার জন্য বিভিন্ন ল’ অ্যান্ড এনফোর্সমেন্ট বিভাগে চিঠি দেওয়া হবে।

(ঢাকাটাইমস/০৮জুলাই/আরএ/জেবি)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :