ফের বাড়ছে যমুনার পানি, ২য় দফা বন্যার আতঙ্ক

জামালপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১০ জুলাই ২০২০, ১৯:২০

আাবারো যমুনার পানি বাড়তে শুরু করায় জামালপুরে ফের বন্যা পরিস্থিতি অবনতি হবে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড। যমুনার পানি বৃদ্ধি অব্যহাত থাকায় দ্বিতীয় দফা বন্যায় ফসলের ক্ষতিসহ দুর্ভোগের আশঙ্কায় চিন্তিত যমুনা ও ব্রহ্মপুত্রের চরাঞ্চল ও নিম্নাঞ্চলসহ বন্যা কবলিত এলাকার মানুষরা। তবে বন্যা পরিস্থিতি মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছেন জামালপুরের জেলা প্রশাসক এনামুল হক।

বন্যার পানি কমতে থাকলেও হঠাৎ করে গত ২৪ ঘণ্টায় যমুনার পানি ১২ সেন্টিমিটার বেড়ে বাহাদুরাবাদঘাট পয়েন্টে বিপৎসীমার ১৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি বৃদ্ধি পাওয়ায় বন্যা কবলিত এলাকায় ফের বন্যা দেখা দেয়ায় চিন্তিত হয়ে পড়ছেন যমুনা ও ব্রহ্মপুত্র অববাহিকার মানুষরা। আবারো বন্যার পানি বৃদ্ধি পেলে বিভিন্ন ফসলের ক্ষতি হওয়ার পাশাপাশি, রোগ বালাই বৃদ্ধি পাওয়া, বিশুদ্ধ খাবার পানির সংকট ও কর্মহীন হয়ে পড়ার আশঙ্কায় দিন কাটাচ্ছেন নদী পাড়ের বাসিন্দারা।

জামালপুর পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ আবু সাঈদ বলেন, যমুনার ও ব্রহ্মপুত্রের পানি বৃদ্ধি অব্যাহত রয়েছে। আগামী দুয়েকদিনের মধ্যে যমুনার পানি বিপৎসীমা অতিক্রম করতে পারে। এতে দ্বিতীয় দফা বন্যা পরিস্থিতির অবনতি হবে।

জামালপুরের জেলা প্রশাসক এনামুল হক বলেন, বন্যা কবলিত এলাকায় ক্ষতিগ্রস্তদের জন্য প্রয়োজনীয় ওষুধ, খাদ্য সরবরাহসহ নিরাপদ আশ্রয়কেন্দ্র নিশ্চিত করা হবে।

(ঢাকাটাইমস/১০জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :