জনসচেতনতামূলক সরকারি বিজ্ঞাপনে হাসান মাসুদ

বিনোদন প্রতিবেদক
 | প্রকাশিত : ১৩ জুলাই ২০২০, ১৫:৪৩

আসছে পবিত্র ঈদুল আযহা। ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে শিগগিরই বসতে শুরু করবে কোরবানির পশুর হাট। গরু-ছাগল কিনতে সেখানে জড়ো হবেন হাজারো মানুষ। এই করোনা মহামারীর মধ্যে হাটগুলোতে যেন স্বাস্থ্যবিধি মেনে মানুষ কোরবানির পশু কেনেন, সে বিষয়ে বিজ্ঞাপনের মাধ্যমে সবাইকে সচেতন করবেন অভিনেতা হাসান মাসুদ।

জনসচেতনতামূলক এই বিজ্ঞাপনটি একটি সরকারি কাজ। এটি নির্মিত হচ্ছে বাংলাদেশের স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উদ্যোগে। বিজ্ঞাপনটি পরিচালনা করছেন সাজ্জাদ সুমন। এটির মাধ্যমে দীর্ঘ চার বছর পর ক্যামেরার সামনে দাঁড়ালেন হাসান মাসুদ।

অভিনেতা জানান, গত শনিবার দিনভর তিনি বিজ্ঞাপনটির শুটিং করেছেন গাজীপুরের পুবাইলে। সেখানে তার সহশিল্পী ছিলেন অভিনেতা শতাব্দী ওয়াদুদ। হাসান মাসুদ বলেন, ‘সরকারি একটি কাজ বলেই বিজ্ঞাপনটি করছি। তা ছাড়া কাজটি জনসচেতনতামূলক। তাই বিজ্ঞাপনটি করে একধরনের তৃপ্তি পেয়েছি।’

এই কাজটি ছাড়াও আগামীতে কলকাতার একটি ছবিতে দেখা যাবে হাসান মাসুদকে। নাম ‘ফেরিওয়ালা’। বিভূতিভূষণ বন্দ্যোপাধ্যায়ের ছোটগল্প ‘ক্যানভাসার’ অবলম্বনে এটি নির্মিত হবে। ছবিটি পরিচালনা করবেন দেবরাজ দে। সেখানে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করবেন হাসান মাসুদ।

একজন ক্যানভাসার, যিনি ট্রেনে ট্রেনে পণ্য বিক্রি করেন, তাকে ঘিরেই ‘ফেরিওয়ালা’ ছবিটির গল্প। এই চরিত্রটিতেই দেখা যাবে হাসান মাসুদকে। অভিনেতা জানান, ‘ছবিটিতে অভিনয়ের জন্য গত ফেব্রুয়ারিতে চুক্তিবদ্ধ হই। মার্চে শিডিউল দিয়েছিলাম। করোনার কারণে শুটিং হয়নি। পরিস্থিতি স্বাভাবিক হলেই কাজ শুরু হবে।’

ঢাকাটাইমস/১৩জুলাই/এএইচ

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :