২৪ ঘন্টার মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ হয়েছে: ডিএসসিসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ আগস্ট ২০২০, ১৬:১০

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র শেখ ফজলে নূর তাপসের ওয়াদা অনুযায়ী ২৪ ঘন্টার মধ্যেই কোরবানির বর্জ্য অপসারণ করা হয়েছে বলে দাবিকরছে ডিএসসিসির প্রধান বর্জ্য ব্যবস্থাপনার কর্মকর্তা এয়ার কমডোর মো. বদরুল আমিন।

রবিবার দুপুরে ঢাকা টাইমসকে তিনি বলেন, ‘মেয়র ২৪ ঘন্টার বর্জ্য অপসারণের যে ওয়াদা করেছিলেন, সে অনুযায়ী ২৪ ঘন্টার মধ্যে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সবগুলো ওয়ার্ডের কোরবানির বর্জ্য অপসারণ করা হয়েছে। এখন যে বর্জ্য আছে, তা আজকের কোরবানির বর্জ্য। সেগুলোও আজকের মধ্যেই অপসারণ করা হবে।’

এর আগে গতকাল রাত সাড়ে ১০টা পর্যন্ত ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ৭৫টি ওয়ার্ডের মধ্যে মোট ৩২টি ওয়ার্ডের কোরবানির বর্জ্য অপসারণ করা হয়েছিল বলে জানিয়েছিল নগর কর্তৃপক্ষ। রাত ১২টা পর্যন্ত নগরির ৪২টি ওয়ার্ডের বর্জ্য অপসারণ করা হয়েছিল বলে জানিয়েছিল ডিএসসিসি।

গতকাল সকালে দক্ষিণ সিটি মেয়র শেখ ফজলে নূর তাপস ২৪ ঘণ্টার মধ্যে কোরবানির বর্জ্য অপসারণের ঘোষণা দিয়েছিলেন।

মেয়র বলেছিলেন, ‘কোরবানির পরে যে বর্জ্য থাকে তা দুপুর ২টার মধ্যে সম্পূর্ণরূপে অপসারণ করা হবে। ইনশাআল্লাহ এসময়ের মধ্যে নগরীকে পরিষ্কার-পরিচ্ছন্নতা করতে পারবো।

তাপস বলেছেন, দুপুর দুইটা থেকে বিশেষ কর্মসূচি হাতে নিয়েছি। এরপর থেকে নগরীর সব বর্জ্য অপসারণ করা হবে। এজন্য সিটি করপোরেশনের সব কর্মকর্তা-কর্মচারী ছুটি বাতিল করা হয়েছে। অন্যদিকে, রাত ১২টা এক মিনিট থেকে হাটের বর্জ্য অপসারণ কার্যক্রম শুরু হয়েছে। এর মধ্যে হাটকেন্দ্রীক সব বর্জ্য অপসারণ হচ্ছে।

ঢাকাটাইমস/২আগস্ট/কারই/এজেড

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :