চলতি মাসেই কোর্টে ফিরছেন মারে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৪ আগস্ট ২০২০, ১৬:৫৪

ওয়েস্টার্ন ও সাউদার্ন ওপেনের জন্য চতুর্থ খেলোয়াড় হিসেবে ওয়াইল্ড কার্ড পেয়েছেন তিনবারের গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী ব্রিটিশ তারকা অ্যান্ডি মারে। আয়োজক সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

আগামী ৩১ আগস্ট থেকে নিউইয়র্কে শুরু হওয়া ইউএস ওপেনের প্রস্তুতিমূলক টুর্নামেন্ট হিসেবে আয়োজিত এই ওয়েস্টার্ন ও সাউদার্ন ওপেনে সাবেক উইম্বলডন ও ইউএস ওপেন বিজয়ী মারে ছাড়াও ওয়াইল্ড কার্ড পাওয়া অপর তিনজন হলেন যুক্তরাষ্ট্রের টমি পল, টেনিস সান্ডগ্রেন ও ফ্রান্সে টিয়াফো।

ওয়েস্টার্স ও সাউদার্ন ওপেন সাধারণত সিনসিনাতিতে অনুষ্ঠিত হলেও করোনার কারণে ফ্ল্যাশিং মিডোতে ঝুঁকি কমানোর লক্ষ্যে এবারের আসর নিউইয়র্কে নিয়ে আসা হয়েছে। খেলোয়াড়দের যাতে খুব বেশি যাতায়াত করতে না হয় সেজন্যই এই টুর্নামেন্টের পরপরই এখানেই শুরু হয়ে যাবে ইউএস ওপেন।

২০০৮ ও ২০১১ সালে সিনসিনাতিতে চ্যাম্পিয়ন হয়েছিলেন মারে। এবারের টুর্নামেন্টে তিনি ছাড়াও সাবেক পাঁচজন চ্যাম্পিয়ন খেলছেন। তারা হলেন ড্যানিল মেদভেদেভ, নোভাক জকোভিচ, গ্রিগর দিমিত্রভ, মারিন সিলিচ ও রাফায়েল নাদাল।

চলতি বছর এটাই হবে মারের প্রথম এটিপি ট্যুর। ৩৩ বছর বয়সী এই স্কটিশের কোমরে দুইবার অস্ত্রোপচার হয়েছে। যে কারণে গত বছরের ডেভিস কাপের পর থেকে আর কোন অফিসিয়াল ম্যাচে তিনি অংশ নেননি।

টুর্নামেন্টটি ২০-২৮ আগস্ট নিউইয়র্কের ইউএসটিএ বিলি জিন কিং ন্যাশনাল টেনিস সেন্টারে অনুষ্ঠিত হবে।

(ঢাকাটাইমস/৪ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :