বিশ্বে ফুটবলের থেকে ক্রিকেট বেশি জনপ্রিয়!

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ আগস্ট ২০২০, ১৯:৫৩

যে সংখ্যক দেশ ক্রিকেট খেলে তার অন্তত পাঁচ গুণ বেশি দেশ খেলে ফুটবল। অর্থাৎ ক্রিকেট খেলিয়ে দেশের থেকে ক্রিকেট খেলা দেশ অনেক বেশি। তবুও আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল দাবি করেছে, সারা বিশ্বে ফুটবলের থেকে ক্রিকেট বেশি জনপ্রিয়। আর এই নিয়ে প্রমাণও দিয়েছে তারা। ফুটবল বনাম ক্রিকেটের লড়াই নতুন কিছু নয়। এই লড়াইয়ে অংশগ্রহণ করেন দুই খেলার সমর্থকরা। তবে ফিফা কিন্তু কখনও প্রমাণ করতে নামেনি, ফুটবলই সব থেকে জনপ্রিয় খেলা!

ক্রিকেটকে বেশি জনপ্রিয় দাবি করার জন্য আইসিসির অস্ত্র ফেসবুকের ভিডিও ভিউ। সেটাকেই এই লড়াইয়ে মূল বিচার্য বলে মনে করেছে আইসিসি। শুক্রবার আইসিসি আনুষ্ঠানিকভাবে তথ্য দিয়ে দাবি করেছে, ক্রিকেটই বেশি জনপ্রিয়। ফেসবুকের ভিউয়ার সংখ্যা জানানোর টুল 'ক্রাউডট্যাঙ্গেল'-এর বিচারে সব খেলার মধ্যে ক্রিকেটের ভিডিও ভিউ সবচেয়ে বেশি।

আর এই তথ্য দেখার পর আনন্দে মাতোয়ারা আইসিসি। চলতি বছরের প্রথম ছয় মাসে ১.৬৫ বিলিয়ন ফেসবুক ব্যবহারকারী আইসিসির ভিডিও দেখেছেন। অন্যান্য প্রথম সারির ক্রীড়া সংস্থার আপলোড করা ফেসবুক ভিডিওর ভিউ-এর থেকে যা অনেকটাই বেশি।

লকডাউনের সময় আইসিসির পেজে কমেন্ট বেড়েছে। সেই সংখ্যাও ফিফার পেজে কমেন্টের থেকে প্রায় আড়াই গুণ বেশি। অনূর্ধ-১৯ বিশ্বকাপের ফাইনালে ভারত বনাম বাংলাদেশ ম্যাচের দিনই আইসিসির ফেসবুক পেজের ইন্টারাকশন ৪.৪ মিলিয়ন হয়েছিল। অনূর্ধ ১৯ বিশ্বকাপে ফেসবুকে আইসিসির ভিডিও ভিউ-এর মোট সংখ্যা ছিল ৭৪৭ মিলিয়ন। নারীদের টি-২০ বিশ্বকাপের সময় আইসিসির ডিজিটাল চ্যানেলে ভিডিও ভিউয়ার সংখ্যা ১.১ বিলিয়ন। ২০১৯ বিশ্বকাপে আইসিসির চ্যানেলে ভিডিও ভিউয়ার সংখ্যা ৪.৬ বিলিয়ন।

(ঢাকাটাইমস/৭ আগস্ট/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :