নতুন গেমিং ল্যাপটপ আনল রেডমি

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২০, ১৩:১১

বাজারে এলো রেডমির নতুন গেমিং ল্যাপটপ। মডেল রেডমি জি। চীনে সম্প্রতি ল্যাপটপটি বিক্রির ঘোষণা দেয়া হয়। বেশ কয়েকটি সিরিজে গেমিং ল্যাপটপ এসেছে। তবে এদের ডিজাইন ও স্পেসিফিকেশন মোটামুটি একইরকম। গেমিং ল্যাপটপগুলো ইন্টেল আই৭ পর্যন্ত প্রসেসরের সাথে এসেছে।

রেডমি জি গেমিং ল্যাপটপ তিনটি ভ্যারিয়েন্টে পাওয়া যাবে। রেডমি জি গেমিং ল্যাপটপের তিনটি মডেলেই ১৬.১ ইঞ্চি ফুল এলসিডি প্যানেল পাওয়া যাবে। এই ডিসপ্লের রেজুলেশন ১৯২০ x ১০৮০পিক্সেল এবং স্ক্রিন টু বডি রেশিও ৮১ শতাংশ। এতে ভিউইং এঙ্গেল ১৭৮ ডিগ্রি, ৩০০ নিটস ব্রাইটনেস ও অ্যান্টি গ্লার কোটিং পাওয়া যাবে। এর মিড ও টপ মডেলে ১৪৪ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে দেওয়া হয়েছে। আবার বেস মডেলে পাবেন ৬০ হার্জ রিফ্রেশ রেটের ডিসপ্লে। এই ল্যাপটপগুলোতে পাবেন ৭২০পি এর ওয়েবক্যাম, ফুল সাইজ ব্যাকলিট কিবোর্ড, হ্যারিকেন কুলিং ২.০ কপার কুলিং সিস্টেম, ডুয়েল ফ্যান। এছাড়াও এতে ২x২ ওয়াট স্পিকার, ডিটিএস এক্স আলট্রা থ্রিডি সাউন্ড, উইন্ডোজ ১০ হোম, ৫১ ওয়াট আওয়ারের ব্যাটারি, ১৬ জিবি (২x৮ জিবি) ডিডিআর৪ র‌্যাম, ৫১২ জিবি এসএসডি আছে।

আবার কানেক্টিভিটির জন্য এতে পাওয়া যাবে ওয়াইফাই ৬, ব্লুটুথ ৫.১, গিগাবিট ইথারনেট পোর্ট, একটি ইউএসবি ২.০ পোর্ট, দুটি ইউএসবি ৩.০ জেন২ পোর্ট, ১ টি ইউএসবি টাইপ-সি পোর্ট, একটি এইচডিএমআই ২.০ পোর্ট ও ৩.৫ মিমি অডিও জ্যাক। আসুন এদের প্রসেসর ও জিপিইউ সম্পর্কে জেনে নিই।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :