বাহরাইনে বাংলাদেশ দূতাবাসে জাতীয় শোক দিবস পালিত

স্বপন মজুমদার, বাহরাইন
 | প্রকাশিত : ১৭ আগস্ট ২০২০, ২১:৪২

বাহরাইনে যথাযোগ্য মর্যাদায় বাংলাদেশ দূতাবাসের উদ্যোগে পালিত হয়েছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস।

১৫ আগস্ট বাংলাদেশ দূতাবাস প্রাঙ্গণে স্থানীয় সময় সকাল ৯টায় বাহরাইনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত ড. মুহাম্মাদ নজরুল ইসলাম দূতালয় প্রধান রবিউল ইসলাম ও কাউন্সিলর (শ্রম) শেখ মোহাম্মদ তৌহিদুল ইসলামকে সঙ্গে নিয়ে এবং দূতাবাসের কর্মকর্তা ও কর্মচারীদের উপস্থিতিতে জাতীয় সংগীত পরিবেশনার মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করেন।

এরপর জাতির জনকের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ শেষে বঙ্গবন্ধুর স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন ও তার রুহের মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়।

পবিত্র কোরআন তেলাওয়াতসহ দিবসটি উপলক্ষে দেওয়া রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্র প্রতিমন্ত্রীর বাণী পাঠ করা হয়।

করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় কমিউনিটির নেতৃবৃন্দের অংশগ্রহণে একটি অনলাইন আলোচনা সভার আয়োজন করেন রাষ্ট্রদূত। তার বক্তব্যে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবন ও বলিষ্ঠ নেতৃত্বের বিভিন্ন উল্লেখযোগ্য দিক তুলে ধরেন এবং স্বাধীন বাংলাদেশ বিনির্মাণে তার আত্মত্যাগের কথা গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন তিনি।

বঙ্গবন্ধুর নৃশংস হত্যায় জাতির অপূরণীয় ক্ষতির কথা উল্লেখ করে রাষ্ট্রদূত জাতির জনক বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে সকলকে নিজ নিজ অবস্থান থেকে আরও সচেতন, নিষ্ঠাবান ও নিবেদিত হতে এবং বঙ্গবন্ধু হত্যার শোককে শক্তিতে রূপান্তরিত করতে আহ্বান জানান।

(ঢাকাটাইমস/১৭আগস্ট/এলএ)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :