‘বঙ্গবন্ধুর আদর্শ নবপ্রজন্মের কাছে তুলে ধরা নৈতিক দায়িত্ব’

মতিয়ার চৌধুরী, লন্ডন
 | প্রকাশিত : ০৭ সেপ্টেম্বর ২০২০, ২২:১৩

লন্ডনে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম বলেছেন, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ একই সূত্রে গাঁথা। একটি থেকে আরেকটিকে বিচ্ছিন্ন করার উপায় নেই। আমাদের মহান মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস এবং জাতির জনকের কর্মময় জীবন এবং তার আদর্শকে প্রবাসে বেড়ে উঠা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। এটি আমাদের নৈতিক দায়িত্ব।

রবিবার পূর্বলন্ডনের উইভার্স ফিল্ড মাঠে ব্রিটিশ বাংলাদেশিদের পরিচালিত ইউনাইটেড ফুটবল ক্লাব আয়োজিত বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে হাইকমিশনার একথা বলেন।

সাইদা মুনা তাসনিম বলেন, স্বাধীনতা বিরোধীরা অত্যন্ত সুকৌশলে ইতিহাস বিকৃতি করছে। প্রবাসে বেড়ে উঠা আমাদের নবপ্রজন্মের কাছে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উপলক্ষে লন্ডনে প্রথমবারের মতো আয়োজন করা হয় বঙ্গবন্ধু কাপ ফুটবল টুর্নামেন্ট।

আয়োজকদের ধন্যবাদ জানিয়ে হাইকমিশনের পক্ষ থেকে সবধরনের সহযোগিতার আশ্বাস দেয়া হয়।

ইউনাইটেড ফুটবল ক্লাবের সভাপতি বাবুল খানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এম এ সালাম ও ম্যানেজার আব্দুল হেলাল চৌধুরী সেলিমের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন অধিনায়ক জামাল খান।

এছাড়া আরো বক্তব্য দেন সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সাধারন সম্পাদক ও সিলেট-২ আসনের সাবেক এমপি শফিকুর রহমান চৌধুরী, যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, যুক্তরাজ্য আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

এসময় উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের ডেপুটি স্পিকার আহবাব হোসেন, কাউন্সিলার আব্দুল মুকিত চুনু এমবিই, কাউন্সিলার সাবিনা আক্তার, কাউন্সিলার সাদ চৌধুরী, কাউন্সিলার ফারুক মাহফুজ আহমদ, কাউন্সিলার তারেক খানসহ বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী।

টুর্নামেন্টে অংশ নেয় ইউনাইটেড ফুটবল ক্লাব, কিউবিট টাউন ফুটবল ক্লাব, টিম সিসচা, বিয়ানীবাজার ফ্রেন্ডস ফুটবল ক্লাব, জয় এফসি ইউকে, ফ্রেন্ডস ইউনাইটেড ফুটবল ক্লাব, স্টেপনি গ্রিন ফ্রেন্ডস ক্লাব।

(ঢাকাটাইমস/৭সেপ্টেম্বর/কেএম)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :