পুরুষের হার্ট অ্যাটাকের ঝুঁকি বাড়ায় সুন্দরী নারী!

ফিচার ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৫ অক্টোবর ২০২০, ১৫:২১

স্বপ্নে দেখা সুন্দরী রাজকন্যার খোঁজ কিংবা বাস্তবে সুন্দরী মেয়েকে পাওয়ার তীব্র আকাঙক্ষা পুরুষের। কিছু লোকের কামনা শুধু সুন্দরী মেয়েকে নিয়ে। তার কাছে মেয়ে হওয়া মানেই সুন্দরী হতে হবে। আবার সুন্দরী মেয়েকে দেখলে অনেক পুরুষ যেন নিজেকে ঠিক রাখতে পারে না। দেখা মাত্রই মনে তার যৌন উত্তেজনা বাড়িয়ে দেয়।

এ ধরনের ইচ্ছা সম্প্রতি উদ্বেগের কারণ হয়ে দাঁড়িয়েছে। সুন্দরীদের জন্য দিন দিন ছেলেদের আয়ু কমে যাচ্ছে। সুন্দরী দেখলেই অধিকাংশ ছেলেদের যে ভাবে বুক ধড়ফড় করা বেড়ে যায়, তাতে হার্ট অ্যাটাকের ঝুঁকিও অনেকটাই বাড়ে! দীর্ঘ ৯ বছরের গবেষণার পর এমনই দাবি একদল গবেষকের।

ওয়েবএমডি-এর একটি প্রতিবেদনে এ সম্পর্কে প্রথম জানা যায়। এই প্রতিবেদনে স্পেনের ভ্যালেন্সিয়া বিশ্ববিদ্যালয়ের একদল গবেষক জানিয়েছেন, সুন্দরী মেয়েরা সামনে এলে ছেলেদের মানসিক চাপ বেড়ে যায় অনেকটাই। অপরিচিত সুন্দরী মেয়েদের ক্ষেত্রেই মানসিক চাপ বৃদ্ধির এই প্রবনতা বেশি। দীর্ঘ ৯ বছরের গবেষণার পর তাঁরা এই সিদ্ধান্তে পৌঁছেছেন। এই গবেষকদের দাবি, এই মানসিক চাপ কখনও কখনও এতটাই বেড়ে যায় যে, তার ফলে হার্ট অ্যাটাক পর্যন্ত হতে পারে!

গবেষকরা জানান, ৮৪ জন স্বেচ্ছাসেবক পুরুষের ওপর টানা ৯ বছর ধরে গবেষণা চালিয়ে তারা দেখেছেন সুন্দরী মেয়েরা কাছে আসার ৫ মিনিটের মধ্যেই ছেলেদের হৃদস্পন্দনের গতি অনেকটাই বেড়ে যায়। এই ৫ মিনিটের মধ্যেই ছেলেদের শরীরে ‘কোর্ট্রিসল’ নামের বিশেষ হরমোনের নিঃসরণ অনেকটা বেড়ে যায়। এই ‘কোর্ট্রিসল’ হরমোনের মাত্রাতিরিক্ত নিঃসরণের প্রভাবে আমাদের হৃদযন্ত্রের ক্ষতির আশঙ্কা অনেকটাই বেড়ে যায়। একই সঙ্গে ডায়াবেটিস বা নানা রকম স্নায়বিক সমস্যা দেখা দিতে পারে। তাই, সম্ভব হলে সুন্দরীদের এড়িয়ে চলাই সমাচীন!

(ঢাকাটাইমস/৫অক্টোবর/আরজেড/এজেড)

সংবাদটি শেয়ার করুন

ফিচার বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :