ভিয়েতনামে ব্যারাকে ভূমিধসে ২২ সেনা নিখোঁজ

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ১৮ অক্টোবর ২০২০, ১২:৩৭ | প্রকাশিত : ১৮ অক্টোবর ২০২০, ১২:০০

ভিয়েতনামে ব্যারাকে ভূমিধসে অন্তত ২২ সেনা নিখোঁজ হয়েছেন। অক্টোবরের শুরু থেকে দেশটিতে প্রবল বর্ষণের কারণে ৬৪ জনের বেশি নিহত হয়েছেন। খবর রয়টার্সের

রবিবার ভোরে ভিয়েতনামের কেন্দ্রীয় প্রদেশ কুয়াঙ ত্রিতে থাকা একটি আর্মি ব্যারাকে ভূমিধস হলে এই হতাহতের ঘটনা ঘটে। বছরজুড়ে ভয়াবহ বন্যার বিরুদ্ধে লড়ছে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশটি।

এক বিবৃতিতে ভিয়েতনাম সরকার জানিয়েছে, ভিয়েতনামের চতুর্থ সেনা এলাকার একটি ব্যারাকে এই ভূমিধসের ঘটনা ঘটেছে। এর একদিন আগে থুয়া থিয়েন হুয়ে প্রদেশে ভূমিধসের ঘটনায় ১৩ জন নিহত হন। তাদের মধ্যে বেশিরভাগ ছিলেন সেনা সদস্য।

ভিয়েতনামের উপ-প্রতিরক্ষামন্ত্রী ফান ভ্যান গিয়াং সাংবাদিকদের বলেন, 'আমরা আরও একটি নির্ঘুম রাত কাটিয়েছি'। দেশটির রাষ্ট্রীয় সংবাদমাধ্যম জানিয়েছে, কুয়াং নদীর পানি গত ২০ বছরের মধ্যে বিপদসীমার সবচেয়ে উঁচু দিয়ে প্রবাহিত হচ্ছে।

অক্টোবরের শুরু থেকে ভিয়েতনামে তীব্র বৃষ্টি, বন্যা ও ভূমিধস শুরু হয়েছে। এখন পর্যন্ত ভিয়েতনামের কেন্দ্রীয় এলাকায় ৬৪ জনের মৃত্যু হয়েছে। দেশটির আবহাওয়া অফিস জানিয়েছে, বুধবার পর্যন্ত ভিয়েতনামের মধ্যাঞ্চলে ৬০০ মিলিমিটার পর্যন্ত বৃষ্টিপাত অব্যাহত থাকবে।

ঢাকা টাইমস/১৮অক্টোবর/একে

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :