‘সুখেই আছেন’ পেলে

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২১ অক্টোবর ২০২০, ২১:২৩

কয়েকদিন পর ৮০-তে পা রাখবেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবল তারকা পেলে। এ উপলক্ষে বুধবার সংবাদমাধ্যমের কাছে পাঠানো এক ভিডিও বার্তায় তিনি বলেছেন, মানসিক এবং শারীরিক সুস্থতা নিয়ে ‘সুখেই আছেন’।

আগামী শুক্রবার ৮০তম জন্মদিনকে সামনে রেখে ক্ষুদ্র ওই ভিডিওতে পেলে কৌতুক করে বলেন, ‘আমার মনে হয় সৃষ্টিকর্তা আমাকে ভাল স্বাস্থ্য দান করেছেন, এটি সহজবোধ্য করার জন্য। খুব বেশি বুদ্ধিমত্তা নয়, শুধু সহজবোধ্যতা। আশা করছি, যখন আমি মৃত্যুবরণ করব, তখন সৃষ্টিকর্তা আমাকে একইভাবে স্বাগত জানাবেন। প্রিয় ফুটবলের জন্য আমি সারা বিশ্ব থেকেই অভ্যর্থনা পেয়েছি।’

সর্বকালের সর্বশ্রেষ্ঠ ফুটবলার হিসেবে বিবেচিত পেলে কয়েক বছর ধরে স্বাস্থ্যগত সমস্যায় রয়েছেন। তিনবারের বিশ্বকাপ জয়ী (১৯৫৮, ১৯৬২, ১৯৭০) এই ফুটবল তারকা বিভিন্ন শারিরিক সমস্যার কারণে ঘনঘন হাসপাতালে যাওয়া আসা করে যাচ্ছিলেন।

গত বছর কিলিয়ান এমবাপ্পেকে নিয়ে একটি প্রচারণামূলক কাজে প্যারিস সফরে গিয়েছিলেন পেলে। কিন্তু কিডনির সমস্যা নিয়ে দ্রুতই হাসপাতালে ভর্তি হতে হয় তাকে। ২০১৪ সালে প্রথমবারের গুরুতর সংক্রমণের ডায়ালাইসিসের জন্য হাসপাতালের নিবিড় পর্যবেক্ষণে রাখা হয়েছিল পেলেকে।

এডসন আরান্তেস দো নাসচিমেন্তো নামের ব্রাজিলীয় এই কিংবদন্তির একটি মাত্র কিডনি রয়েছে। একটি ম্যাচ খেলার সময় বুকের পাঁজর ভেঙ্গে গিয়ে একটি কিডনি কেটে বাদ দিতে হয়েছিল পেলের। তার গুরুতর হিপ সমস্যাও রয়েছে। তিনি বর্তমানে ওয়াকার ব্যবহার করেন এবং খুব বেশি জনসমক্ষে আসেন না।

(ঢাকাটাইমস/২১ অক্টোবর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :