রফিক-উল-হক চিরস্মরণীয় হয়ে থাকবেন: র‌্যাব ডিজি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৪ অক্টোবর ২০২০, ১৯:৩৩

প্রবীণ আইনজীবী ও সাবেক অ্যাটর্নি জেনারেল ব্যারিস্টার রফিক-উল-হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ-আল মামুন।

তিনি বলেছেন, দেশের সাংবিধানিক সংকটকালে তিনি (রফিক-উল-হক) বিজ্ঞ আইনি পরামর্শ দিয়ে গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠায় বলিষ্ঠ পদক্ষেপ রেখেছেন। জনগুরুত্বপূর্ণ মামলা পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার কারণে তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন।

শনিবার সন্ধ্যায় এক শোকবার্তায় র‌্যাব মহাপরিচালক প্রবীণ আইনজীবী ও সাবেক প্রধান আইন কর্মকর্তা ব্যারিস্টার রফিক-উল হকের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন। এসময় তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবার ও গুণগ্রাহীদের প্রতি গভীর সমবেদনা জানান।

শনিবার সকাল সাড়ে আটটার দিকে রাজধানীর আদ-দ্বীন হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ব্যারিস্টার রফিক-উল হক (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর।

শোকবার্তায় র‌্যাব মহাপরিচালক বলেন, সাবেক অ্যাটর্নি জেনারেল হিসেবে তিনি অত্যন্ত নিষ্ঠার সাথে দীর্ঘদিন দায়িত্ব পালন করেছিলেন। দেশের আইন অঙ্গনের এই বাতিঘর ষাটের দশক হতে আইন পেশায় নিয়োজিত থেকে অনন্য নজির স্থাপন করে স্মরণীয় হয়ে রয়েছেন। এই অকুতোভয় আইনজীবি সর্বদা বিচার বিভাগীয় স্বাধীনতা ও মর্যাদা রক্ষায় অগ্রনী ভূমিকা পালন করেছেন। দেশের সাংবিধানিক সংকটকালে তিনি বিজ্ঞ আইনি পরামর্শ দিয়ে গণতন্ত্র ও সুশাসন প্রতিষ্ঠায় বলিষ্ঠ পদক্ষেপ রেখেছেন। জনগুরুত্বপূর্ণ মামলা পরিচালনায় গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার কারণে তিনি চিরস্মরণীয় হয়ে থাকবেন। তাঁর মৃত্যুতে দেশ একজন প্রাজ্ঞ আইনজ্ঞকে হারালো।

ঢাকাটাইমস/২৪অক্টোবর/এসএস/ইএস

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :