প্লে-অফ নিশ্চিত করল মুম্বাই

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩০ অক্টোবর ২০২০, ১০:০৪

মরুশহরে ত্রয়োদশ আইপিএলের প্রথম দল হিসেবে প্লে-অফ নিশ্চিত করল মুম্বাই ইন্ডিয়ান্স। খেতাব ধরে রাখার লক্ষ্য নিয়েই রোহিত শর্মা নেতৃত্বাধীন মুম্বাই ইন্ডিয়ান্স পাড়ি দিয়েছিল সংযুক্ত আরব আমিরাতে। এখনও অবধি সেই লক্ষ্যে তারা দারুণভাবে সফল। দু’ম্যাচ বাকি থাকতেই প্লে-অফের টিকিট নিশ্চিত করে ফেলল তারা।

বৃহস্পতিবার দুবাইয়ে লিগের ত্রয়োদশ ম্যাচে কলকাতা নাইট রাইডার্স চেন্নাই সুপার কিংসের কাছে হারতেই প্লে-অফ নিশ্চিত হয়ে গেল রোহিত শর্মা অ্যান্ড কোম্পানির।

বুধবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে ৫ উইকেটে হারানোর পরেই প্লে-অফ কার্যত নিশ্চিত হয়ে গিয়েছিল চারবারের চ্যাম্পিয়নদের। অপেক্ষা ছিল সিলমোহরের। এদিন চেন্নাই সুপার কিংসের কাছে নাইটরা হারতেই মুম্বাইয়ের প্লে-অফে যোগ্যতা অর্জনের বিষয়ে সিলমোহর পড়ে গেল। কলকাতা নাইট রাইডার্স চেন্নাইয়ের বিরুদ্ধে ম্যাচ জিতলে অঙ্কের বিচারে মুম্বাইয়ের প্লে-অফে সিলমোহর পড়ার বিষয়টি আটকে থাকত। কিন্তু কিন্তু কলকাতা এদিনের ম্যাচ হারায় আর কোনওরকম দ্বিধা রইল না মুম্বাইয়ে প্লে-অফ খেলার বিষয়ে।

তবে কত নম্বরে থেকে মুম্বাই প্লে-অফে যোগ্যতা অর্জন করে সেজন্য অবশ্যই আরও কয়েকটা দিন অপেক্ষা করতেই হবে। বুধবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকে হারিয়ে ১২ ম্যাচে ১৬ পয়েন্ট সংগ্রহ করে লিগ টেবিলের শীর্ষে নিজেদের অবস্থান আরও মজবুত করে নিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। রোহিত শর্মার অনুপস্থিতিতে গত তিনটি ম্যাচে মুম্বইয়ের অধিনায়কত্ব সামলাচ্ছেন ক্যারিবিয়ান অল-রাউন্ডার কায়রন পোলার্ড।

একটি ম্যাচ হারলেও তাতে মুম্বাইয়ের প্লে-অফে যাওয়ার বিষয়ে কখনোই আশঙ্কা তৈরি হয়নি। সবমিলিয়ে চলতি টুর্নামেন্টে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের যা ধারাবাহিক পারফরম্যান্স, তাতে যোগ্য হিসেবেই প্রথম দল হিসেবে প্লে-অফের টিকিট নিশ্চিত করল মুম্বাই।

১২ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয়স্থানে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর। সমসংখ্যক ম্যাচে সমান পয়েন্ট নিয়ে নেট রান রেটে তৃতীয়স্থানে দিল্লি ক্যাপিটালস। শেষ তিনটি ম্যাচ হেরে প্লে-অফের অঙ্কটা কিছুটা হলেও জটিল করে ফেলেছে দিল্লি। অন্যদিকে টানা পাঁচ ম্যাচ জিতে প্লে-অফের লড়াইয়ে দারুণভাবে নিজেদের মেলে ধরেছে কিংস ইলেভেন পঞ্জাব। কলকাতা নাইট রাইডার্সকে টপকে আপাতত লিগ টেবিলে চারে তারা। ১২ ম্যাচে পঞ্জাবের সংগ্রহে ১২ পয়েন্ট। চেন্নাইয়ের কাছে হেরে প্লে-অফের অঙ্ক এদিন অনেকটাই জটিল করে ফেলল নাইটরা। আজকের ম্যাচ জিতলে পাঞ্জাবকে টপকে লিগ টেবিলে চারে যাওয়ার যুযোগ ছিল তাদের কাছে।

কিন্তু সেটা না হওয়ায় শেষ ম্যাচ অবধি অপেক্ষা করা ছাড়া উপায় নেই তাদের কাছে। এমনকি লিগ টেবিলের যা পরিস্থিতি তাতে শেষ ম্যাচ জিতলেও নাইটদের প্লে-অফ নিশ্চিত নয়। সেক্ষেত্রে অন্যান্য দলগুলোর ফলাফলের উপর নির্ভর করতে হবে পার্পল ব্রিগেডকে।

(ঢাকাটাইমস/৩০ অক্টোবর/এআইএ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :