করোনা সংক্রমণ ঠেকাতে লেবানন স্বাস্থ্যমন্ত্রীর লকডাউনের আহ্বান

ওয়াসীম আকরাম, লেবানন
 | প্রকাশিত : ০৩ নভেম্বর ২০২০, ১২:৫৪

লেবাননে করোনা আক্রান্তের সংখ্যা দিন দিন বিপজ্জনকভাবে বাড়তে থাকায় চার সপ্তাহের জন্য লকডাউন ঘোষণার আহ্বান জানিয়েছেন লেবাননের তত্ত্বাবধায়ক স্বাস্থ্যমন্ত্রী হামাদ হাসান। ২ নভেম্বর তিনি এ আহ্বান জানান।

তিনি বলেন, ‘আংশিক লকডাউনে কাঙ্ক্ষিত কোনো ফল আসেনি। বরং সংক্রমণের সংখ্যা বাড়ছে অত্যন্ত বিপজ্জনকভাবে। তাই আমরা কঠোরভাবে চার সপ্তাহের জন্য দেশে একটি সাধারণ লকডাউন করার আহ্বান জানাচ্ছি।’

হাসান বলেন, ‘লেবাননে মহামারী করোনাভাইরাস এখন একটি নতুন পর্যায়ে প্রবেশ করেছে, যা পূর্ববর্তী পর্যায়ের চেয়ে সম্পূর্ণ আলাদা। তিনি হুঁশিয়ারি দিয়েছেন যে, করোনভাইরাস আক্রান্তের সংখ্যা অতিরিক্ত বৃদ্ধির কারণে হাসপাতালগুলো আর রোগী বহন করতে পারছে না, এমন একটি বিপজ্জনক পর্যায়ে পৌঁছেছে। হাসপাতালের শয্যা সংখ্যা সংকুচিত হয়ে আসছে। এছাড়া স্বাস্থ্য বিশেষজ্ঞরা ও কর্মকর্তারা সতর্ক করে দিয়েছিলেন যে, শীত মৌসুমের ফলে স্বাস্থ্য পরিস্থিতি সঙ্কটজনিত। দেশে ভয়াবহ আকার ধারণ করতে পারে করোনা সংক্রমণ।’

এদিকে, স্বরাষ্ট্র মন্ত্রণালয় গত ১ নভেম্বর ক্রমবর্ধমান সংক্রমণ রোধের লক্ষ্যে নতুনভাবে কারফিউর সময় নির্ধারণ করেছে এবং দেশটির ১১৫টি শহর ও গ্রামকে লকডাউনের আওতায় আনার নির্দেশ দেওয়া হয়েছে।

অন্যদিকে, লেবাননে নতুন করে ১৩৮৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে এবং নতুন করে ছয়জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশটিতে সর্বমোট আক্রান্তের সংখ্যা ৮২৬১৭ জন এবং মৃত্যুর সংখ্যা ৬৪৩ জনে দাঁড়ালো।

(ঢাকাটাইমস/৩নভেম্বর/পিএল)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

প্রবাসের খবর এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :