সৌরভকে কড়া ভাষায় আক্রমণ রামচন্দ্র গুহর

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৩ নভেম্বর ২০২০, ১২:১০

প্রবীণ ইতিহাসবিদ। তবে এটাই শুধুমাত্র তাঁর পরিচয় নয়। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের চালচলনের তদারকির জন্য কমিটি অব অ্যাডমিনিস্ট্রেটরস গঠন করে দিয়েছিল দেশটির সুপ্রিম কোর্ট। তিনি সেই প্রশাসক কমিটির সদস্যও ছিলেন। সেই রামচন্দ্র গুহ এবার বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলিকে তীব্র ভাষায় আক্রমণ করলেন। সঞ্জয় মঞ্জরেকরকে কেন ধারাভাষ্যকারদের প্যানেল থেকে বাদ দেওয়া হল! এই নিয়েই প্রশ্ন তুলেছেন তিনি। আর তাঁর নিশানায় এবার সৌরভ গাঙ্গুলি।

রামচন্দ্র গুহ বলেছেন, ‘ধারাভাষ্যকার প্যানেল থেকে সঞ্জয় মঞ্জরেকরকে সরিয়ে দেওয়াটা অসম্মানজনক। সৌরভ যেটা করেছে সেটা ঠিক নয়। সঞ্জয় মঞ্জরেকরকে আচমকা বাদ দেওয়া হল। তারপর তাঁকে পদে ফেরত পাওয়ার জন্য আবার আবেদন করতে হল। এটা মোটেও ওর জন্য সম্মানজনক হয়নি। এই দেশে বলেই এমনটা হল। ধারাভাষ্যকারদের প্যানেলের উপরও বোর্ডের নিয়ন্ত্রণ থাকবে কোন যুক্তিতে! কই, ইংলিশ প্রিমিয়ার লিগে তো এমন কিছু হয় না। অন্য কোনো দেশের লিগেও এরকম হবে বলে মনে হয় না।’

ধারাভাষ্যকার হিসাবে বারবার বিতর্কে জড়িয়েছেন মঞ্জরেকর। কখনো তিনি সতীর্থ হর্ষ ভোগলের সঙ্গে সরাসরি ঝামেলায় জড়িয়েছিলেন। কখনো আবার রবীন্দ্র জাদেজাকে ‘বিটস অ্যান্ড পিসেস’বলে কটাক্ষ করেছিলেন। এরপর জাদেজাও সরাসরি তাঁকে জবাব দিয়েছিলেন।

চলতি বছর মার্চ মাসে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজের ঠিক আগে মঞ্জরেকরকে ধারাভাষ্যকারদের প্যানেল থেকে বাদ দেয় ভারতীয় বোর্ড। এরপর আইপিএলে ধারাভাষ্য করার জন্য আবেদন করেছিলেন তিনি। কিন্তু সেই আবেদনও খারিজ করে দেয় বোর্ড। আসন্ন ভারত-অস্ট্রেলিয়া সিরিজে অবশ্য তিনি ধারাভাষ্যকার হিসাবে থাকবেন।

(ঢাকাটাইমস/২৩ নভেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :