হোয়াইটওয়াশ এড়াল ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০২ ডিসেম্বর ২০২০, ১৭:৫৫

অস্ট্রেলিয়া সফরে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ এড়াল ভারত। বুধবার সিরিজের শেষ ম্যাচে স্বাগতিক অস্ট্রেলিয়াকে ১৩ রানে হারিয়েছে বিরাট কোহলির দল। এর আগে সিরিজে প্রথম ম্যাচে ৬৬ ও দ্বিতীয় ম্যাচে ৫১ রানে হেরেছিল ভারত।

এদিন ক্যানবেরার ম্যানুকা ওভালে অনুষ্ঠিত ম্যাচটিতে ভারতের দেয়া ৩০৩ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৪৯.৩ ওভারে ২৮৯ রান করে অলআউট হয়ে যায় অস্ট্রেলিয়া। স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ৭৫ রান করেন অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। ৩৮ বলে ৫৯ করেন গ্লেন ম্যাক্সওয়েল।

ভারতীয় বোলারদের মধ্যে জ্যাসপ্রীত বুমরাহ ২টি, নাটারাজান ২টি, শারদুল ঠাকুর ৩টি, কুলদীপ যাদব ১টি ও রবীন্দ্র জাদেজা ১টি করে উইকেট শিকার করেন।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩০২ রান সংগ্রহ করে ভারত। হার্দিক পান্ডিয়া ও রবীন্দ্র জাদেজা ষষ্ঠ উইকেট জুটিতে ১৫০ রানের জুটি গড়েন। হার্দিক ৭৬ বলে ৯২ ও জাদেজা ৫০ বলে ৬৬ রান করে অপরাজিত থাকেন। অধিনায়ক কোহলি করেন ৬৩ রান।

স্বাগতিক দলের বোলারদের মধ্যে আগর ২টি, জাম্পা ১টি, অ্যাবোট ১টি ও হ্যাজলেউড ১টি করে উইকেট শিকার করেন। ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরস্কার পান হার্দিক পান্ডিয়া। আর সিরিজের দুই ম্যাচে সেঞ্চুরি করা অজি ব্যাটসম্যান স্টিভেন স্মিথ সিরিজ সেরা খেলোয়াড়ের পুরস্কার পেয়েছেন।

সংক্ষিপ্ত স্কোর

ফল: ১৩ রানে জয়ী ভারত।

ভারত: ৩০২/৫ (৫০ ওভার)

(ধাওয়ান ১৬, গিল ৩৩, কোহলি ৬৩, আয়ার ১৯, রাহুল ৫, হার্দিক ৯২*, জাদেজা ৬৬*; হ্যাজলেউড ১/৬৬, ম্যাক্সওয়েল ০/২৭, শন অ্যাবোট ১/৮৪, গ্রিন ০/২৭, আগর ২/৪৪, জাম্পা ১/৪৫, হেনরিকস ০/৭)।

অস্ট্রেলিয়া: ২৮৯ (৪৯.৩ ওভার)

(লাবুশেন ৭, ফিঞ্চ ৭৫, স্মিথ ৭, হেনরিকস ২২, গ্রিন ২১, ক্যারি ৩৮, ম্যাক্সওয়েল ৫৯, আগর ২৮, শন অ্যাবোট ৪, জাম্পা ৪, হ্যাজলেউড ৭*; বুমরাহ ২/৪৩, নাটারাজান ২/৭০, শারদুল ৩/৫১, কুলদীপ ১/৫৭, জাদেজা ১/৬২)।

প্লেয়ার অব দ্য ম্যাচ: হার্দিক পান্ডিয়া (ভারত)।

প্লেয়ার অব দ্য সিরিজ: স্টিভেন স্মিথ (অস্ট্রেলিয়া)।

(ঢাকাটাইমস/২ ডিসেম্বর/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :