পলাশবাড়ী পৌরসভায় ভোট কাল

গাইবান্ধা প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৯ ডিসেম্বর ২০২০, ১৯:৪০

গাইবান্ধায় নবগঠিত পলাশবাড়ী পৌরসভার নির্বাচন বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) অনুষ্ঠিত হবে। ইতোমধ্যে সম্পন্ন হয়েছে সার্বিক প্রস্তুতি। কেন্দ্রে নেওয়া হচ্ছে নির্বাচনি সরঞ্জামাদি।

বুধবার দুপুর থেকে উপজেলা পরিষদ হলরুম থেকে প্রতিটি কেন্দ্রে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের হাতে ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম)সহ অন্যান্য সরঞ্জাম বুঝিয়ে দেন উপজেলা নির্বাচন কর্মকর্তা শাহিনুর আলম।

পরে নিরাপত্তায় নিয়োজিত পুলিশ ও আনসার সদস্যদের সহায়তায় ভোটের সরঞ্জামাদি পৌর এলাকার ১৬টি কেন্দ্রে নেওয়া হয়।

জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা আবদুল মোত্তালিব ঢাকাটাইমসকে জানান, পৌরসভা নির্বাচনে ইভিএম-এর মাধ্যমে সকল ভোট কেন্দ্রে ভোট অনুষ্ঠিত হবে। এজন্য নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন হয়েছে। অবাধ ও সুষ্ঠু নির্বাচন হবে।

তিনি বলেন, পৌরসভায় মোট ১৬টি ভোটকেন্দ্রের বিপরীতে ১৬ জন প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং ৯৪ জন ও ১৮৮ জন পোলিং অফিসার দায়িত্বপালন করবেন।

পুলিশ সুপার তৌহিদুল ইসলাম ঢাকাটাইমসকে জানান, পলাশবাড়ী পৌরসভা নির্বাচনে ৩০১ জন পুলিশ সদস্য, বিজিপি ১ প্লাটুন, র‌্যাব ১ প্লাটুন ও ২২৪ জন আনসার ভিডিপি সদস্য নিরাপত্তার দায়িত্ব পালন করবেন।

এই নির্বাচনে মেয়র পদে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হচ্ছেন- আওয়ামী লীগ সমর্থিত পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবু বক্কর প্রধান, আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী পলাশবাড়ী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সারোয়ার, বিএনপি সমর্থিত আবুল কালাম আজাদ, জাতীয় পার্টি (এরশাদ) সমর্থিত মজিবুর রহমান, স্বতন্ত্র হিসেবে আমিনুল ইসলাম ও সাবেক ইউপি চেয়ারম্যান হাবিবুর রহমান ইসলাম। এ ছাড়া কাউন্সিলর পদে ৮৮ জন এবং সংরক্ষিত আসনে নারী কাউন্সিলর পদে ২২ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন।

পৌরসভায় মোট ভোটার ৩১ হাজার ৬০২ জন। এরমধ্যে পুরুষ ১৫ হাজার ৩৩৪ জন এবং নারী ১৬ হাজার ২৬৮ জন।

(ঢাকাটাইমস/৯ডিসেম্বর/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :