বছর শেষে শক্তিশালী ব্যাটারির ফোন আনল ভিভো

তথ‌্যপ্রযু‌ক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ৩১ ডিসেম্বর ২০২০, ১৪:১২

বছর শেষে বাজার মাতাতে নতুন ফোন এনেছে ভিভো। ফ্ল্যাগশিপ সিরিজে দুইটি মডেল এনেছে প্রতিষ্ঠানটি। এগুলো হলো-ভিভো এক্স৬০ এবং ভিভো এক্স৬০প্রো।

স্মার্টফোন দুটির একাধিক কালার্স অপশনে পাওয়া যাবে। এক্স৬০ মডেল পাওয়া যাবে গ্রে, পার্পল এবং সাদা রঙে। অন্য দিকে আবার এক্স৬০ প্রো গ্রে এবং পার্পল এই দুই রঙের পাওয়া যাবে।

ভিভো এক্স ৬০ ফোনটিতে ৬.৬৫ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে। যার রিফ্রেশ রেট ১২০ হার্জ। চমৎকার এই ডিসপ্লে এইচডিআর১০+ সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য ভিভো এক্স৬০ মডেলে রয়েছে এক্সিনোস ১০৮০ প্রসেসর। যা পেয়ার করা থাকছে ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়্যান্টসের সঙ্গে। সফটওয়্যারের দিক থেকে এই ফোনে অ্যানড্রয়েড ১১ বেসড অরিজিন ওস দেওয়া হয়েছে।

ভিভো এক্স৬০ প্রো মডেলে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকছে। যার প্রাইমারি সেন্সর ৪৮ মেগাপিক্সেলের। এছাড়াও এতে দুটি ১৩ মেগাপিক্সেলের সেকেন্ডারি সেন্সর দেওয়া হয়েছে। ফ্রন্ট ক্যামেরা বা সেলফির জন্য ভিভো এক্স৬০ স্মার্টফোনে একটি ৩২ মেগাপিক্সেলে ক্যামেরা রয়েছে।

এদিকে আবার ভিভো এক্স৬০ প্রো মডেলে ৬.৫৬ ইঞ্চির অ্যামোলেড ডিসপ্লে দেওয়া হয়েছে, যার রিফ্রেশ রেট ১২০ এইচজেড এবং এটি এইচডিআর১০+ সাপোর্ট করে। পারফরম্যান্সের জন্য এই এক্স৬০ প্রো হ্যান্ডসেটেও এক্সিনস ১০৮০ সক রয়েছে। ভিভো-র নতুন এই মডেলের আপাতত ১২ জিবি র‌্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ ভার্সন উপলব্ধ।

ক্যামেরা সেটআপের দিক থেকে ভিভো এক্স প্রো স্মার্টফোনেও ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর থাকছে। এছাড়াও সেকেন্ডারি ক্যামেরা হিসেবে এই স্মার্টফোনে একটি ১৩ মেগাপিক্সেল এবং আর একটি ৮ মেগাপিক্সেল সেন্সর রয়েছে। ফোনের সামনে সেলফির জন্য একটি ৩২ মেগাপিক্সেল সেন্সর দেওয়া হয়েছে।

ভিভো এক্স৬০ মডেলে অত্যন্ত শক্তিশালী ৪৩০০এমএএইচ ব্যাটারি থাকছে, আবার এক্স৬০ প্রো-তে থাকছে ৪২০০ এমএএইচ ব্যাটারি। এই দুই ব্যাটারিই ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

(ঢাকাটাইমস/৩১ডিসেম্বর/আরজেড/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :