জমি কিনবে অলিম্পিক ইন্ডাস্ট্রিজ

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ জানুয়ারি ২০২১, ১৩:৫১

খাদ্য ও আনুসঙ্গিক খাতে পুঁজিবাজারে তালিকাভুক্ত অলিম্পিক ইন্ডাস্ট্রিজের পরিচালনা পর্ষদ জমি কেনার সিদ্ধান্ত নিয়েছে। কোম্পানিটি অতিরিক্ত ১.৭৫ ডেসিমেল জমি কিনবে।

বৃহস্পতিবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্রমতে, অলিম্পিক ইন্ডাস্ট্রিজের জমি কিনতে মোট ৮ লাখ ১৬ হাজার টাকা ব্যয় ধরা হয়েছে। জমিটি কেনার জন্য অলিম্পিক ইন্ডাস্ট্রিজ রেজিস্ট্রেশন এবং ট্যাক্স, ভ্যাটসহ সব খরচ বহন করবে। জমিটি নারায়ণগঞ্জের সোনারগাঁওয়ের কাঁচপুরে।

অলিম্পিক ইন্ডাস্ট্রিজের ৪১তম বার্ষিক সাধারণ সভায় (এজিএম) ২০২০ সালের ৩০ জুন সমাপ্ত হিসাব বছরের জন্য ঘোষিত ৫২ শতাংশ নগদ লভ্যাংশ অনুমোদন দেয় শেয়ারহোল্ডাররা।

এদিকে প্রথম প্রান্তিক (জুলাই-সেপ্টেম্বর, ২০২০) অনিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী আলোচন্য প্রান্তিকে কোম্পানির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে। প্রথম প্রান্তিকে (জুলাই-সেপ্টেম্বর, ২০২০) কোম্পানির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ২.৮৫ টাকা। আগের বছরের একই সময়ে ইপিএস ছিল ২.৭৯ টাকা।

আলোচ্য সময়ে কোম্পানির শেয়ারপ্রতি নিট সম্পদ মূল্য (এনএভিপিএস) দাঁড়িয়েছে ৪৪.০৭ টাকা। আগের বছরের একই সময়ে এনএভিপিএস ছিল ৩৮.৮৮ টাকা। আর ৩০ সেপ্টেম্বর পর্যন্ত কোম্পানির শেয়ারপ্রতি নিট অপারেটিং ক্যাশ ফ্লো (এনওসিএফপিএস) হয়েছে ২.৮০ টাকা। আগের বছরের একই সময়ে এনওসিএফপিএস ছিল ৪.১৭ টাকা।

ঢাকাটাইমস/৭জানুয়ারি/এসকেএস/এমআর

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :