এবার মাদক মামলায় পাপিয়া দম্পতির বিচার শুরু

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১২ জানুয়ারি ২০২১, ১৪:৫০ | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২১, ১২:৩৭

নরসিংদী জেলা যুব মহিলা লীগের (বহিষ্কৃত) সাধারণ সম্পাদক শামীমা নূর পাপিয়া ও তার স্বামী মো. মফিজুর রহমান ওরফে সুমন চৌধুরীর বিরুদ্ধে মাদক মামলায় চার্জগঠন করেছে আদালত।

অস্ত্র আইনের মামলায় ২৭ বছর করে কারাদণ্ডপ্রাপ্ত এ আসামিদের বিরুদ্ধে মঙ্গলবার ঢাকা অষ্টম অতিরিক্ত মহানগর দায়রা জজ আমিরুল ইসলাম চার্জগঠনের আদেশ দেন। এর মাধ্যমে আসামিদের বিচার শুরু হলো।

শুনানিকালে এ আসামিদের কারাগার থেকে আদালতে হাজির করে করা কর্তৃপক্ষ। গত বছর ১২ অক্টোবর এ দম্পতিকে ঢাকা মহানগর দায়রা জজ আদালত অস্ত্র মামলায় ২৭ বছর করে কারাদণ্ডাদেশ দেন।

২০২০ সালের ২২ ফেব্রুয়ারি ঢাকায় শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দুজন সঙ্গীসহ পাপিয়া ও তার স্বামীকে আটক করে র‌্যাব-১। ওই সময় তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট, দুই লাখ ১২ হাজার ২৭০ টাকা, ২৫ হাজার ৬০০ টাকার জাল নোট, ১১ হাজার ৪৮১ ডলার, শ্রীলঙ্কা ও ভারতের কিছু মুদ্রা এবং দুটি ডেবিট কার্ড জব্দ হয়।

পরে পাপিয়ার ফার্মগেটের ফ্ল্যাটে অভিযান চালিয়ে সেখান থেকে একটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগাজিন, ২০টি গুলি, পাঁচ বোতল বিদেশি মদ, ৫৮ লাখ ৪১ হাজার টাকা এবং বিভিন্ন ব্যাংকের ক্রেডিট ও ডেবিট কার্ড উদ্ধার করে র‌্যাব।

ওই ঘটনায় মাদক, অস্ত্র ও বিশেষ ক্ষমতা আইনে শেরেবাংলা নগর ও বিমানবন্দর থানায় ৩টি মামলা দায়ের করা হয়। মামলাগুলোয় দুই দফায় তাদের ৩০ দিনের রিমান্ড মঞ্জুর হয়। পরে দুদক এ দম্পত্তির বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জণের একটি মামলা করে। ৪টি মামলার মধ্যে অস্ত্র আইনের মামলায়ই প্রথম রায় ঘোষণা করেছেন আদালত।

ঢাকাটাইমস/১২জানুয়ারি/কেআর)

সংবাদটি শেয়ার করুন

আদালত বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :