মা-মেয়েকে ধর্ষণের দায়ে একজনের আমৃত্যু কারাদণ্ড

মানিকগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১২ জানুয়ারি ২০২১, ২০:০৬

মানিকগঞ্জের শিবালয়ে জুসের সঙ্গে চেতনানাশক দ্রব্য খাইয়ে মা ও মেয়েকে ধর্ষণের দায়ে আওলাদ হোসেন নামে এক ব্যক্তিকে আমৃত্যু যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার বেলা আড়াইটার দিকে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক জেলা ও দায়রা জজ মোহাম্মদ আলী হোসাইন আসামির অনুপস্থিতিতে এই রায় দেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০১১ সালের ২৭ জুন রাতে জেলার শিবালয় উপজেলার উত্তর খানপুর গ্রামে দিনমজুর স্বামীর অনুপস্থিতে তার স্ত্রী ও ১৩ বছরের কিশোরী মেয়ে ধর্ষণের শিকার হয়। তাদেরকে জুসের সঙ্গে চেতনানাশক দ্রব্য খাইয়ে ধর্ষণ করে একই এলাকার আকালীর ছেলে আওলাদ হোসেন। পরে স্থানীয় লোকজন নির্যাতনের শিকার মা-মেয়েকে হাসপাতালে ভর্তি করেন।

এরপর নির্যাতনের শিকার ওই গৃহবধূর স্বামী ২ জুলাই আদালতে মামলা করেন। পরে ২৯ সেপ্টেম্বর শিবালয় থানা পুলিশ চূড়ান্ত প্রতিবেদন দেয়। আদালত ১০ জন সাক্ষীর স্বাক্ষ্য গ্রহণ শেষে মঙ্গলবার আসামী আওলাদ হোসেনের অনুপস্থিতিতে তাকে আমৃত্যু যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরোও ছয় মাসের সশ্রম কারাদণ্ড দেন।

এই মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি একেএম নুরুল হুদা রুবেল ও আসামি পক্ষের আইনজীবী ফারুক হোসেন।

(ঢাকাটাইমস/১২জানুয়ারি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :