পলিসি আপডেট পেছালো হোয়াটসঅ্যাপ

তথ্যপ্রযুক্তি ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৭ জানুয়ারি ২০২১, ১১:০৬

চাপের মুখে পড়ে শেষ পর্যন্ত পিছু হঠল হোয়াটস অ্যাপ। ৮ ফেব্রুয়ারি থেকে পেরেন্ট সংস্থা ফেসবুকের সঙ্গে তথ্য শেয়ার করার কথা ছিল হোয়াটস অ্যাপের। কিন্তু আপাতত তা পিছিয়ে দেওয়া হয়েছে। পলিসি আপডেট ইস্যুতে ধীরে চল নীতি নিয়েই চলতে চাইছে হোয়াটস অ্যাপ। নয়া আপডেটের দিনক্ষণ পিছিয়ে হয়েছে ১৫ মে।

হোয়াটসঅ্যাপে তথ্য শেয়ারের বিষয়টি নিয়ে মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়িয়েছে। তা কাটানোই এ মুহূর্তে তাদের মূল লক্ষ্য বলে দাবি অ্য়াপ কর্তৃপক্ষের। গত কয়েকদিন ধরেই হোয়াটসঅ্যাপের নতুন প্রাইভেসি পলিসি নিয়ে বিশ্বজুড়ে আলোড়ন। এন্ড টু এন্ড এনক্রিপশন অর্থাত্‍ তথ্য সুরক্ষার জন্যই হোয়াটসঅ্যাপের কদর। কিন্তু সেটাই নতুন নীতিতে ধাক্কা খাবে বলে আশঙ্কা করছিল গ্রাহকরা।

ইতিমধ্যেই হোয়াটসঅ্যাপের বদলে অন্য প্ল্যাটফর্ম বেছে নেওয়ার দিকে ঝুঁকছেন অনেকেই। যদিও বারবারই হোয়াটসঅ্যাপের পক্ষ থেকে দাবি করা হয়েছে, গ্রাহকদের ব্যক্তিগত তথ্য ১০০ শতাংশই সুরক্ষিত। প্রাইভেসি পলিসি আপডেটের পরও, সব তথ্যই গোপন থাকবে। কিন্তু এরপরও মানুষজনের মধ্যে হোয়াটসঅ্যাপ ছেড়ে দেওয়ার ধুম পড়ে যাওয়ায়, আপাতত পিছিয়ে আসারই সিদ্ধান্ত নিল কর্তৃপক্ষ।

হোয়াটসঅ্যাপে গ্রাহকদের ব্যক্তিগত তথ্য নিয়ে আশঙ্কা ছড়াতেই টুইট করে হোয়াটসঅ্যাপের তরফে জানানো হয়, ‘আমাদের নতুন পলিসি নিয়ে একটা গুজব রটছে। তবে আশ্বস্ত করছি, আপনাদের মেসেজ ১০০ শতাংশ সুরক্ষিত। অযথা আতঙ্কিত হবেন না’।

(ঢাকাটাইমস/১৭জানুয়ারি/এজেড)

সংবাদটি শেয়ার করুন

বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :