আলফাডাঙ্গায় আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষ, আহত ৬

আলফাডাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জানুয়ারি ২০২১, ২২:৩১

ফরিদপুরের আলফাডাঙ্গায় গ্রাম্য আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সংঘর্ষের খবর পাওয়া গেছে। সোমবার সকাল ৮টার দিকে আলফাডাঙ্গা উপজেলার সদর ইউনিয়নের বেজিডাঙ্গা গ্রামে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে উভয়পক্ষের অন্তত ছয়জন আহত হয়েছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে পাঁচজন মহিলাকে আটক করে।

এলাকাবাসী সূত্রে জানা যায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ওই এলাকায় আলমগীর হোসেন গ্রুপের সাথে দবির শেখ গ্রুপের দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে সকাল ৮টায় উভয়পক্ষের প্রায় দেড় শতাধিক লোক দেশীয় অস্ত্র নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এসময় বেশ কয়েকটি বাড়িঘরও ভাঙচুরের ঘটনা ঘটে। সংঘর্ষে আহতদের মধ্যে ছয়জনকে আলফাডাঙ্গা হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ ঘটনায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মাহবুবুল ইসলাম ও আলফাডাঙ্গা থানার ওসি মো. ওয়াহিদুজ্জামান সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থল থেকে পাঁচজন মহিলাকে আটক করে। পরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের জরিমানা করা হয়।

দণ্ডপ্রাপ্ত কেয়া বেগমকে ২০ হাজার টাকা, রোকসানা বেগমকে ১৫ হাজার টাকা, খাদিজা বেগমকে ১৫ হাজার টাকা, হামিদা আক্তারকে ১০ হাজার টাকা ও জেসমিন আক্তারকে ১০ হাজার টাকা অর্থদণ্ড করা হয়।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাহবুবুল ইসলাম ঢাকাটাইমসকে জানান, ‘ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে পাঁচ জনকে মোট ৭০,০০০ টাকা জরিমানা করা হয়েছে।’

আলফাডাঙ্গা থানার ওসি ওয়াহিদুজ্জামান ঢাকাটাইমসকে জানান, ‘খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এছাড়া এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। সংঘর্ষের ঘটনায় রাত ৮টা পর্যন্ত উভয়পক্ষ থানায় কোন লিখিত অভিযোগ দেয়নি।

(ঢাকাটাইমস/১৮জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :