সাকিব-আফ্রিদি হতে চান রশিদ খান

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২১, ১৩:২৩

কাউকে যদি প্রশ্ন করা হয় যে, সময়ের সেরা লেগ স্পিনার কে? সবার মুখে আফগান ক্রিকেটার রশিদ খানের নামটিই আগে উঠে আসবে। সময়ের সেরা লেগ স্পিনার হয়েও নিজের অবস্থানে খুশি নন তিনি। ২২ বছর বসয়ী এই আফগান তারকা ক্রিকেটার সাকিব আল হাসান কিংবা শহীদ আফ্রিদির মতো অলরাউন্ডার হতে চান।

চলছে আফগানিস্তান-আয়ারল্যান্ড মধ্যকার ওয়ানডে সিরিজ। তৃতীয় ওয়ানডে ম্যাচ জয়ের পর এক সাক্ষাৎকারে নিজেকে পূর্ণাঙ্গ অলরাউন্ডার হিসেবে দেখতে চান কি না, এমন প্রশ্নে ইচ্ছেটার কথা জানালেন রশিদ, ‘হ্যাঁ, অবশ্যই। নিজেকে আগামী দিনে অলরাউন্ডার হিসেবেই দেখি। আমি আগেও বলেছি, ক্যারিয়ার শুরু করেছি একজন ব্যাটসম্যান হিসেবে, কিন্তু পরে বোলিং নিয়ে বেশি কাজ করেছি। এখন আবার ব্যাটিং নিয়ে কাজ করছি। অনেক দিক আছে উন্নতি আনার মতো। আগামী দিনে আমি যথাযথ একজন অলরাউন্ডার হতে চাই।’

আফগানিস্তানের খেলোয়াড়দের মধ্যে রশিদ আর মোহাম্মদ নবীরই বিশ্বজুড়ে বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট লিগে কদর আছে। তবে রশিদই একমাত্র আফগান ক্রিকেটার, যিনি বিশ্বজুড়ে সব ফ্র্যাঞ্চাইজি টি-টোয়েন্টি লিগে সমানভাবে সমাদৃত। যেমনটা বলা যায় বাংলাদেশের সাকিব আল হাসানের ক্ষেত্রেও। ভিন্ন কন্ডিশন, ভিন্ন উইকেট, ভিন্ন সংস্কৃতিতে এভাবে ক্রিকেট খেলে বেড়ানোও তাঁর ব্যাটিং-বোলিংয়ে সাহায্য করেছে বলে জানালেন।

ঢাকাটাইমস/২৭জানুয়ারি/ এমএম

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :