সৈয়দপুরে আগুন পোহাতে গিয়ে বৃদ্ধা দগ্ধ

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৭ জানুয়ারি ২০২১, ২০:৫৯

শীতের প্রচণ্ডতায় একটু তাপ পেতে চুলার আগুন পোহাতে গিয়ে দগ্ধ হয়েছেন এক বৃদ্ধা। আশঙ্কাজনক অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুর সাথে পাঞ্জা লড়ছেন। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার বিকালে নীলফামারীর সৈয়দপুর উপজেলার বাঙ্গালীপুর ইউনিয়নের চড়কপাড়া (ডাঙ্গাপাড়া) গ্রামে। অগ্নিদগ্ধ বৃদ্ধার নাম আম্মাজান (৬০)। তিনি ওই গ্রামের অবসরপ্রাপ্ত রেলওয়ে কর্মচারী মজিবর রহমানের স্ত্রী।

জানা গেছে, বিগত কয়েক দিন থেকে প্রবল শৈত্য প্রবাহ ও ঘন কুয়াশায় আচ্ছন্ন হয়ে পড়েছে নীলফামারী জেলাসহ উত্তরাঞ্চল। অগ্নিদগ্ধ আম্মাজান ঘটনার দিন বিকালে রান্নাঘরের চুলায় আগুন তাপানোর সময় পরনের ম্যাক্সিতে অগোচরে আগুন লেগে যায়। এতে তার শরীরের পেছনের অংশ তথা সম্পূর্ণ পিঠ ঝলসে যায়। তার আর্তচিৎকারে পরিবারের লোকজন ছুটে এসে দ্রুত তাকে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে ভর্তি করে। কিন্তু তার শারীরিক অবস্থার অবনতি হওয়ায় দায়িত্বরত চিকিৎসক তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে স্থানান্তর করেন।

সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) ওমেদুল হাসান সরকার জানান, অগ্নিদগ্ধ আম্মাজানের অবস্থা আশঙ্কাজনক। তার শরীরের প্রায় ৭০ ভাগ পুড়ে গেছে। তাই তাকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেলের বার্ন ইউনিটে প্রেরণ করা হয়েছে।

অগ্নিদগ্ধ আম্মাজানের কনিষ্ঠ পুত্র সোহাগ জানান, চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য রংপুরে নেয়ার পরামর্শ দিয়েছে। কিন্তু আমাদের পক্ষে আমার মায়ের জন্য যথাযথ চিকিৎসা করানোর মত সামর্থ নেই। এজন্য বিত্তবানসহ প্রশাসনের সহযোগিতা প্রত্যাশা করছি।

বাঙ্গালীপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান প্রনোবেশ চন্দ্র বাগচী জানান, অগ্নিদগ্ধের কথা শুনেছি। তবে এখন কি অবস্থায় তা জানি না।

(ঢাকাটাইমস/২৭জানুয়ারি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :