কিশোরগঞ্জে হাওরাঞ্চলের জীবনমান উন্নয়নে সেমিনার

কিশোরগঞ্জ প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬:১১ | প্রকাশিত : ০৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬:০৯

হাওর এলাকার জনগণের জীবনমান উন্নয়ন ও জীববৈচিত্র সংরক্ষণে ইমামদের মাধ্যমে উদ্বুদ্ধকরণ কার্যক্রম শীর্ষক সেমিনার সম্পন্ন হয়েছে। সোমবার ইসলামিক ফাউন্ডেশন কিশোরগঞ্জ জেলা শাখার আয়োজনে জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সেমিনার হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে কিশোরগঞ্জ-৪ আসনের সাংসদ রেজওয়ান আহাম্মদ তৌফিক বলেন, ‘হাওরের উন্নয়ন দেখে আমি নিজেই অভিভূত। আমার দেখা হাওর আগে কেমন ছিল আর এখন কেমন, দেখলেই মন জুড়িয়ে যায়। হাওরের ছেলে-মেয়েরা শিক্ষা-দীক্ষায় অনেক এগিয়েছে। এক সময়ে হাওরের কোনো রাস্তাঘাট ছিল না। বর্ষায় নাও শুকনো পাওয়াই ছিল ভরসা। বর্তমান সরকার হাওরের শত শত কিলোমিটার রাস্তাঘাট করে দিয়েছেন। তাই গাড়ির চলাচল বেড়েছে।’

তিনি সমাজে ইমামদের ভূমিকা নিয়ে বলেন, ‘সমাজ উন্নয়নে ইমামদের ভূমিকা গুরুত্বপূর্ণ। ইমামগণ সক্রিয় থাকলে সমাজের অসঙ্গতি দূর হয়ে যাবে। বর্তমান সরকার ইমামদের উন্নয়নে যুগান্তকারী পদক্ষেপ নিয়েছে।’

এসময় বিশেষ অতিথি ছিলেন- পুলিশ সুপার মাশরুকুর রহমান খালেদ বিপিএম (বার), সিভিল সার্জন মুজিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সভাপতি কামরুল আহসান শাহজাহান।

সভার শুরুতে স্বাগত বক্তব্য দেন- ইসলামিক ফাউন্ডেশনের কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের উপ-পরিচালক হাবেজ আহমেদ।

এছাড়াও জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলমের সভাপতিত্বে সেমিনারে আলোচনা করেন- জেলা আওয়ামী লীগের ধর্মবিষয়ক সম্পাদক শামসুল ইসলাম খান মাসুম, অতিরিক্ত জেলা হাকিম আব্দুল্লাহ আল মাসউদ, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) হাবিবুর রহমান, বিজিবির কর্মকর্তা জাকারিয়া, ইসলামিক ফাউন্ডেশনের কিশোরগঞ্জ জেলা কার্যালয়ের ফিল্ড অফিসার মাও.এনাম বিন ফজলুল হক, মাও. আ. আজিজ, মাও. আ. কাইয়ুম খান, মাও. সিরাজুল ইসলাম প্রমুখ।

দেশ ও জাতির মঙ্গল কামনা করে মোনাজাতের মাধ্যমে সেমিনারের সমাপ্তি ঘটে। সেমিনারে জেলার বিভিন্ন মসজিদের ইমাম ও খতিবগণ, উলামায়ে কেরামগণ, জনপ্রতিনিধি, সাংবাদিক, প্রশাসনের ও ইফার কর্মকর্তা-কর্মচারিরা অংশ নেন।

(ঢাকাটাইমস/৮ফেব্রুয়ারি/পিএল)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :