তানভীর-তানজিদ নৈপুণ্যে বাংলাদেশের দিন

ক্রীড়া প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৪২ | প্রকাশিত : ২৬ ফেব্রুয়ারি ২০২১, ১৭:৪১

সফরকারী আয়ারল্যান্ড ‘এ’ দলের বিপক্ষে সিরিজের একমাত্র চারদিনের ম্যাচের প্রথম দিন দারুণভাবে পার করল বাংলাদেশ ইমার্জিং দল। শুরুতে আয়ারল্যান্ডকে ১৫১ রানে অলআউট করার পর ১ উইকেটে ৮১ রান করে দিনের খেলা শেষ করেছে স্বাগতিকরা। বল হাতে ৫৫ রান দিয়ে ৫টি উইকেট নিয়েছেন বাংলাদেশ ইমার্জিং দলের স্পিনার তানভীর ইসলাম। ব্যাট হাতে ৩৯ বলে ৪১ রান করেন তানজিদ হাসান।

বৃহস্পতিবার চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে সকালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় আয়ারল্যান্ড ‘এ’ দল। ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৩৪ রান তুলে আইরিশরা। ব্যক্তিগত ১৯ রানে আউট হন ওপেনার জেমস ম্যাককোলাম। আরেক ওপেনার জেরেমি ললোর আউট হন ১৩ রানে। অধিনায়ক টেক্টরকে রানই করতে দেননি তানভীর। প্রথমে বলেই কটবিহাইন্ড হন তিনি। এবাদত হোসেনের বলে বোল্ড হওয়ার আগে ১৪ রান করেন স্টিফেন ডোহেনে।

৬২ রানে ৪ উইকেট হারিয়ে কিছুটা চাপে পড়ে সফরকারীরা। তখন দলের হাল ধরার চেষ্টা করেন কার্তিস ক্যাম্পার ও লরকান টাকার। দুজন মিলে ৪৯ রানের জুটি গড়েন। ৩৮ রানে আউট হন ক্যাম্পার। আর টাকার করেন ২০ রান।

শেষ দিকের অবস্থা আরো শোচনীয়। শেষ পাঁচজন ব্যাটসম্যানের একজন দশের কোটা পেরোতে পেরেছেন। মার্ক অ্যাডেয়ার ৯, ডেলানি ৫, গ্রাহাম ১০ এবং জোনাথন গার্থ ০ রানে আউট হন। আর ১৪ রানে অপরাজিত থাকেন পিটার চেজ।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ ৫টি উইকেট নেন তানভীর ইসলাম। ২টি করে উইকেট নেন সাইফ হাসান ও এবাদত হোসেন। এছাড়া একটি উইকেট শিকার করেন খালেদ আহমেদ।

পরে বাংলাদেশ ব্যাট করতে নেমে দারুণ সূচনা করে। ওপেনিংয়ে ৫০ রানের পার্টনারশিপ করেন সাইফ হাসান ও তানজিদ হাসান। ব্যক্তিগত ৪১ রানে টেক্টরের বলে চেজের হাতে ক্যাচ হন তানজিদ। দিন শেষে অধিনায়ক সাইফ হাসান ২২ রান করে ও মাহমুদুল হাসান জয় ১৮ রান করে অপরাজিত থাকেন। প্রথম দিন শেষে সাইফ হাসানরা পিছিয়ে আছে ৭০ রানে।

(ঢাকাটাইমস/২৬ ফেব্রুয়ারি/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :