বিএনপি নেতা আমির খসরুকে দুদকে জিজ্ঞাসাবাদ

নিজস্ব প্রতিদবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ০১ মার্চ ২০২১, ১৪:৪৪ | প্রকাশিত : ০১ মার্চ ২০২১, ১৪:১৫

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন- দুদক।

সোমবার দুদকের প্রধান কার্যালয়ে তাকে জিজ্ঞাসাবাদ করার বিষয়টি ঢাকাটাইমসকে নিশ্চিত করেন কমিশনের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য।

এদিন সকালে দুদক কার্যালয়ে হাজির হলে দুদকের অনুসন্ধান কর্মকর্তা কমিশনের উপ-পরিচালক সেলিনা আখতার তাকে জিজ্ঞাসাবাদ শুরু করেন, আর সোয়া ১২টায় তিনি দুদক থেকে বেরিয়ে যান।

জিজ্ঞাসাবাদের বিষয়ে জানতে চাইলে গণমাধ্যমকে বিএনপি নেতা আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, এখানে কেন ডাকা হয়েছে, কী উদ্দেশ্য আপনারা বোঝেন। আমি সাধারণ জীবনযাপন করেছি। আমার ইন্টিগ্রিটি নিয়ে প্রশ্ন করার কোনো সুযোগ নাই। আমার জীবনযাপন সম্পর্কে আপনারা খুব ভালো করেই জানেন।

এর আগে চলতি বছরের ২৩ ফেব্রুয়ারি তারিখে আমির খসরু মাহমুদ, তার স্ত্রী তাহেরা আলম ও ভায়রা গোলাম সরোয়ারকে ১ মার্চ হাজির হওয়ার জন্য নোটিশ পাঠায় দুদক। তিনজনকে হাজির হতে বলা হলেও দুদকের তলবে আমির খসরু একাই আসেন বলে জানা যায়।

দুদক অভিযোগে বলা হয়, অবৈধ সম্পদ অর্জন, ব্যাংকে কোটি কোটি টাকার অবৈধ লেনদেনসহ বিভিন্ন দেশে অর্থপাচার এবং নিজ, স্ত্রী ও পরিবারের অন্য সদস্যদের নামে শেয়ার ক্রয়সহ জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে।

প্রথম ২০১৮ সালের ১৬ আগস্ট অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে জিজ্ঞাসাবাদের জন্য আমির খসরু মাহমুদকে তলব করে নোটিশ পাঠিয়েছিলেন দুদকের তৎকালীন পরিচালক কাজী শফিকুল। নোটিশে তাকে ২৮ আগস্ট সেগুনবাগিচায় দুদকের প্রধান কার্যালয়ে হাজির হতে বলা হয়।

সেসময় ঈদের ছুটির কারণে তথ্য-উপাত্ত সংগ্রহ ও প্রস্তুতি নিতে না পারার কারণ দেখিয়ে উপস্থিত হতে এক মাস সময় চেয়েছিলেন তিনি। পরে সময় চেয়েও দুদকের ডাকে হাজির না হলে একই বছরের ১০ সেপ্টেম্বর তাকে দ্বিতীয় দফায় তলব করে দুদক থেকে।

পরে ওই বছরের ৪ অক্টোবর আমির খসরু মাহমুদ চৌধুরী ও তার স্ত্রী তাহেরা আলমকে দেশত্যাগে নিষেধাজ্ঞা দিয়ে চিঠি দেয় সংস্থাটি। দুদকের পাঠানো ওই চিঠিতে বলা হয়, আমির খসরু মাহমুদ চৌধুরী ও তার স্ত্রী সুষ্ঠু অনুসন্ধান কার্যক্রম পরিচালনার স্বার্থে তাদের বিদেশ গমন রহিত করা আবশ্যক।’

(ঢাকাটিাইমস/১মার্চ/এসআর/কেআর)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

ভিসা অব্যাহতি ও বাণিজ্য সম্প্রসারণ নিয়ে মিশরের সঙ্গে ফলপ্রসূ আলোচনা

শাহজালালে তিনদিন রাতে ৩ ঘণ্টা করে ফ্লাইট ওঠানামা বন্ধ

দুই অঞ্চলে সর্বোচ্চ ৮০ কিমি বেগে ঝড়ের আভাস, নদীবন্দরে ২ নম্বর হুঁশিয়ারি

আট দফা কমার পর বাড়ল সোনার দাম

গাজীপুরে ট্রেন দুর্ঘটনা: শিডিউল বিপর্যয়ে দিনভর যাত্রীদের ভোগান্তি

মুসলিম উম্মাহর একাত্মতা ফিলিস্তিন সংকট সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে: পররাষ্ট্রমন্ত্রী

উদ্যোক্তারাই দেশের ভবিষ্যৎ অর্থনৈতিক অগ্রগতির কাণ্ডারি: স্থানীয় সরকারমন্ত্রী

ভাঙ্গা থেকে পায়রা পর্যন্ত এলিভেটেড রেললাইন হবে: রেলমন্ত্রী

সাবেক অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ আলীর জানাজা বাদ আসর সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে

কারখানা বন্ধের প্রতিবাদ: বনানীতে পোশাক শ্রমিকদের বিক্ষোভ, চলাচলে ভোগান্তি

এই বিভাগের সব খবর

শিরোনাম :