রোনালদো-মেসি-নেইমারদের কাতারে কোহলি

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
| আপডেট : ০২ মার্চ ২০২১, ১২:১২ | প্রকাশিত : ০২ মার্চ ২০২১, ১২:০৬

যেন রেকর্ড গড়তেই ভালোবাসেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। সম্প্রতি আরেকটি অনন্য রেকর্ড গড়লেন তিনি। তবে এবারের রেকর্ডটা ২২ গজের ক্রিজে নয়। প্রথম ক্রিকেটার হিসেবে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে ১০০ মিলিয়ন অনুসারী মালিক হওয়ার গৌরব অর্জন করেছেন বিরাট কোহলি। যা কিনা ভারতীয় সেলেব্রিটিদের মধ্যে সবচেয়ে বেশি। রোনালদো, মেসি এবং নেইমারদের পরে চতুর্থ খেলোয়াড় হিসেবে ইনস্টাগ্রামে ১০০ মিলিয়ন অনুসারী জোগাড় করেছেন তিনি।

খেলোয়াড়দের মধ্যে ফুটবলের তিন মহাতারকাই কোহলির চেয়ে এগিয়ে আছেন। জুভেন্টাস তারকা ক্রিশ্চিয়ানো রোনালদো তো ইনস্টাগ্রামের সবচেয়ে বড় তারকাই। ২৬ কোটি ৫০ লাখ মানুষ তাঁকে অনুসরণ করেন। বার্সেলোনার লিওনেল মেসির অনুসারীর ১৮ কোটি ৭০ লাখ। ১৪ কোটি ৭০ লাখ অনুসারী নিয়ে নেইমার আছে রয়েছেন এই তালিকার তিন নম্বরে। আর চার নম্বরে রয়েছেন বিরাট। অ্যাথলেটদের মধ্যে ভারতীয় অধিনায়কের পরে আছেন বাস্কেটবল তারকা লেব্রন জেমস। যুক্তরাষ্ট্রের এই তারকার অনুসারীর সংখ্যা ৮ কোটি।

এদিকে ৩২ বছর বয়সী কোহলির অনুসারীর সংখ্যা ভারতীয় সেলেব্রিটিদের যে কারো চেয়ে বেশি। তার পেছনে রয়েছেন বলিউডের রনভীর সিং, দীপিকা পাডুকোন, প্রিয়াঙ্কা চোপড়ারাও। এমনকি ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিরও ইনস্টাগ্রামে ফলোয়ার সংখ্যা কোহলির প্রায় অর্ধেক। প্রিয়াঙ্কা চোপড়ার ইনস্টাগ্রামে ফলোয়ার ৬০ মিলিয়ন (৬ কোটি), দীপিকার ৫৩.৩ মিলিয়ন (৫ কোটি ৩৩ লাখ), রনভীরের ৩৪.৭ মিলিয়ন (৩ কোটি ৪৭ লাখ)। নরেন্দ্র মোদির এই প্লাটফর্মে ফলোয়ার ৫১.২ মিলিয়নের কিছু বেশি।

আর ১০ কোটি অনুসারীর মাইলফলক ছোঁয়া কোহলি সব মিলিয়ে আছেন ২০ নম্বরে। ইনস্টাগ্রামের মতো না হলেও অন্য সামাজিক মাধ্যমেও কোহলির প্রভাব বেশ। ফেসবুকে কোহলিকে অনুসরণ করেন ৩ কোটি ৬০ লাখ ব্যবহারকারী। আর টুইটারে ৪ কোটি ৮ লাখ ভক্ত।

(ঢাকাটাইমস/২মার্চ/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :