বাংলাদেশের বিপক্ষে ফিরতে পারেন ফার্গুসন

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৩ মার্চ ২০২১, ১৩:৪৯

সামনে বাংলাদেশের বিপক্ষে তিনটি ওয়ানডে ও তিনটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে স্বাগতিক নিউজিল্যান্ড। আগামী ২০ মার্চ ওয়ানডে ম্যাচ দিয়ে শুরু হবে সিরিজটি। কিউইরা আশা করছে, ইনজুরি থেকে সেরে উঠে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে খেলতে পারবেন পেসার লকি ফার্গুসন।

গত ডিসেম্বরের মাঝামাঝি সময় থেকে ইনজুরির কারণে দলের বাইরে ফার্গুসন। ইনজুরিতে পড়ার আগে ওয়েস্ট ইন্ডিজের আগে টি-টোয়েন্টি সিরিজে ক্যারিয়ার সেরা বোলিং করেন তিনি। অকল্যান্ডে ২১ রান দিয়ে ৫টি উইকেট নেন তিনি।

নিউজিল্যান্ড ক্রিকেট দলের কোচ গ্যারি স্টিড বলেছেন, ‘বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজ চলাকালে তিনি দলের সঙ্গে থাকবেন। তার সার্বিক অবস্থা পর্যবেক্ষণ করা হবে। সবকিছু ঠিক থাকলে টি-টোয়েন্টি সিরিজে তাকে দলে ফেরানো হবে।’

তিনি আরো বলেন, ‘আপনি জানেন না যে, কে কীভাবে ইনজুরি থেকে সেরে ওঠে। লকির সুবিধা হচ্ছে, সে শক্তিশালী। সে ফিট। সে কঠোর পরিশ্রম করছে। আশা করছি, এসব কিছুই তাকে দ্রুত মাঠে ফেরাতে সাহায্য করবে।’

নিউজিল্যান্ড থেকে যে ছয়জন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) সুযোগ পেয়েছে তার মধ্যে লকি ফার্গুসন একজন। তবে, অ্যাডাম মিলনেকে ধরে সাতজন। ইশ সোধি রাজস্থান রয়্যালসে প্রশাসনিক ভূমিকায় কাজ করবেন। আইপিএল শুরুর তারিখ এখনো ঠিক হয়নি। তবে, বাংলাদেশের বিপক্ষে শেষের দিকের ম্যাচগুলোতে স্টিড যে তার প্রথম পছন্দের সব খেলোয়াড়কে রাখবেন না সেজন্য তিনি প্রস্তুতি নিচ্ছেন।

নিউজিল্যান্ড এখন অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ খেলতে ব্যস্ত। এই সিরিজ শেষ করেই তারা বাংলাদেশের বিপক্ষে খেলতে নামবে। আগামী জুনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল ম্যাচে অংশ নেবে নিউজিল্যান্ড।

(ঢাকাটাইমস/৩ মার্চ/এসইউএল)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :